kalerkantho

গুয়াইদোর শীর্ষ সহযোগী মারেরো ‘অস্ত্রসহ’ গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সন্ত্রাসবাদের অভিযোগে ভেনিজুয়েলার বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর শীর্ষ সহযোগী রবার্তো মারেরো গ্রেপ্তার হয়েছেন। গত বৃহস্পতিবার কারাকাসের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে দেশটির গোয়েন্দা সংস্থা। এদিকে মারেরোকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাঁকে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশ। এর আগে এসব দেশ গুয়াইদোকে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছিল।

ভেনিজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেস্টর রেভেরল বলেন, বৃহস্পতিবার গভীর রাতে গুয়াইদোর চিফ অব স্টাফ রবার্তো মারেরোকে গ্রেপ্তার করা হয়েছে। মাদুরো প্রশাসনকে উত্খাতে তিনি কলম্বিয়া ও মধ্য আমেরিকার দেশগুলোর যোগসাজশে হামলার ষড়যন্ত্র করছিলেন। এ সময় তাঁর দেহরক্ষী লুইস পায়েজকেও গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ আছে।

নেস্টর রেভেরল আরো বলেন, তল্লাশিকালে মারেরোর বাসা থেকে অস্ত্র ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে। তিনি একটি সন্ত্রাসী দলের প্রধান ছিলেন।

মারেরোর বাসায় অভিযানকালে তাঁর প্রতিবেশী ও বিরোধীদলীয় আইন প্রণেতা সের্গিও বেরগারার বাসাতেও তল্লাশি চালানো হয়। তাঁর ভাষ্য, গ্রেপ্তারের সময় মারেরো চিৎকার করে বলছিলেন, দুটি রাইফেল ও একটি গ্রেনেড দিয়ে সেবিন গোয়েন্দা সংস্থর লোকজন তাঁকে ফাঁসিয়ে দিচ্ছে।

এ ঘটনায় টুইটারে প্রতিক্রিয়া জানিয়েছেন গুয়াইদো। তিনি বলেন, ‘আমরা এ জঘন্য ও অমার্জিত অপহরণে ভীত নই।’ সূত্র : এএফপি।

মন্তব্য