kalerkantho


#মি টু আন্দোলন

মানহানির মামলা ঠুকলেন আকবর

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০



#মি টু আন্দোলনে ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে একের পর এক যৌন হেনস্তার অভিযোগ ওঠার পর তিনি আদালতের শরণাপন্ন হলেন। আকবর গতকাল সোমবার দিল্লির পাতিয়ালা হাউস আদালতে সাংবাদিক প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা করেছেন।

সম্পাদক থাকাকালে আকবর তাঁকে যৌন হেনস্তা করেছিলেন বলে প্রথমবারের মতো অভিযোগ তোলেন প্রিয়া রামানি। এরপর আরো বেশ কয়েকজন নারী তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলেন। তবে দেশটির সরকারের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রীর বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ ওঠায় চরম অস্বস্তিতে আছে ক্ষমতাসীন দল বিজেপি। এরই মধ্যে আকবরের পদত্যাগের দাবি তুলেছে বিরোধী দলগুলো। এমন পরিস্থিতির মধ্যেই অভিযোগকারীর বিরুদ্ধে মামলা করলেন আকবর। গত রবিবার দেশে ফেরার পর নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে মুখ খোলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। তিনি এসব অভিযোগকে মিথ্যা ও সাজানো বলে দাবি করেন। আকবরের ভাষায়, ‘প্রমাণ ছাড়াই অভিযোগ করা ইদানীংকালে ভাইরাল জ্বরে পরিণত হয়েছে। ভিত্তিহীন অভিযোগগুলো আমার আইনজীবীরা দেখবেন।’

এদিকে আকবরের এই মন্তব্য নিয়ে গতকাল বিজেপির অবস্থান পরিষ্কার করা হয়েছে। দলটি বলছে, আকবর তাঁর নিজের বক্তব্য পেশ করেছেন। এর সঙ্গে বিজেপির সম্মতি বা অসম্মতির কোনো ব্যাপার নেই। যৌন হয়রানির অভিযোগের বিষয়ে আকবরের বক্তব্যের সঙ্গে বিজেপি একমত কি না, এ বিষয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র জিভিএল নরসিংহ রাওয়ের কাছে জানতে চান সাংবাদিকরা। জবাবে রাও বলেন, ‘এর সঙ্গে সম্মত বা অসম্মত হওয়ার কোনো কিছু নেই। তিনি তাঁর বক্তব্য উপস্থাপন করেছেন।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 



মন্তব্য