kalerkantho


রাশিয়ার দাগেস্তানে গির্জায় ‘আইএসের’ হামলায় নিহত ৫

কালের কণ্ঠ ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



রাশিয়ার দাগেস্তান প্রজাতন্ত্রে রবিবার একটি গির্জায় গুলিবর্ষণে পাঁচ নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা ও জাতীয় রক্ষীদলের এক সদস্যসহ পাঁচজন। রাশিয়ার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। চার নারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন এবং অপরজন পরে হাসপাতালে মারা যান।

সংবাদমাধ্যম জানায়, রবিবার সন্ধ্যায় দাগেস্তানের কিজলিয়ার শহরের একটি গির্জায় প্রার্থনা শেষে বের হয়ে আসা লোকজনকে লক্ষ্য করে এক ব্যক্তি গুলিবর্ষণ করলে হতাহতের এ ঘটনা ঘটে। হামলাকারীকে ঘটনাস্থলেই গুলি করে হত্যা করা হয়েছে। পরে হামলাকারীকে শনাক্ত করা হয়। তার নাম খলিল খলিলভ (২২)। তিনি দাগেস্তানেরই বাসিন্দা। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

আঞ্চলিক সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার গণমাধ্যম জানায়, শিকারে ব্যবহৃত হয় এমন একটি রাইফেল হামলায় ব্যবহার করেছে ওই বন্দুকধারী।

অর্থোডক্স গির্জার এক যাজকের বরাত দিয়ে রাশিয়ার আরবিকে পত্রিকা জানায়, প্রার্থনা শেষে  লোকজন গির্জা ছেড়ে বের হওয়া শুরু করতেই দাড়িওয়ালা এক ব্যক্তি গির্জার দিকে দৌড়ে এসে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করে চারজনকে মেরে ফেলে। সূত্র : বিবিসি।



মন্তব্য