kalerkantho


সংস্কৃতি

ভূঁইয়া সফিকুল ইসলামের কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব

নিজস্ব প্রতিবেদক   

১৭ জানুয়ারি, ২০১৮ ০৪:৫৫



ভূঁইয়া সফিকুল ইসলামের কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব

প্রেম ও মানুষের মানবিক সত্তার অনুভূতির লেখ্যরূপ ভূঁইয়া সফিকুল ইসলামের কবিতা। তিনি তাঁর পরিণত কলমে প্রেমের এক অনবদ্য সত্তা আবিষ্কার করেছেন। তাঁর নতুন কাব্যগ্রন্থ 'অঙ্গারের মতোন বিরহ' পড়ে পাঠক তাই উপলব্ধি করবে।

গতকাল মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে আয়োজন করা হয় গ্রন্থটির প্রকাশনা উৎসব। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

প্রকাশনা উৎসবে সভাপতিত্ব করেন কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম। গ্রন্থ বিষয়ে আলোচনা করেন কবি মুহম্মদ নূরুল হুদা ও কবি নাসির আহমেদ। নতুন কাব্যগ্রন্থ থেকে আবৃত্তি করেন বাচিক শিল্পী মাহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম।

ভূঁইয়া সফিকুল ইসলামের কবিতার প্রশংসা করে আসাদুজ্জামান নূর বলেন, 'পেশাগত জীবনে ভূঁইয়া সফিকুল ইসলাম ছিলেন সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তা। এর বাইরে দীর্ঘদিন ধরে তিনি লেখালেখি করেন। তাঁর কবিতা অত্যন্ত স্পষ্ট ও সাহসী।'
'অঙ্গারের মতোন বিরহ' প্রকাশ করেছে অন্যপ্রকাশ।

অদিতি মহসিনের 'গানে গানে রবীন্দ্রনাথ'
শীতের সন্ধ্যায় অনবদ্য কণ্ঠের মায়াজালে মুগ্ধতা ছড়ালেন রবীন্দ্রসংগীত শিল্পী অদিতি মহসিন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হলো 'গানে গানে রবীন্দ্রনাথ' শীর্ষক এ সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার। সংগীত সন্ধ্যাটির আয়োজন করে কিউরিয়াস কমিউনিকেশন।



মন্তব্য