kalerkantho


লক্ষ্মীপুরে শেষ হলো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১২ জানুয়ারি, ২০১৮ ২২:২৪



লক্ষ্মীপুরে শেষ হলো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শেষ হয়েছে। তিন দিনে দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য ছবি এ উৎসবে প্রদর্শিত হয়েছে। চার ক্যাটাগরিতে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে আজ শুক্রবার সন্ধ্যায় পুরস্কার ঘোষণা করেন অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচীর। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল কালের কণ্ঠসহ কয়েকটি গণমাধ্যম।

আরো পড়ুন লক্ষ্মীপুরে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব 

চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশ ও সামাজিক সংগঠন শূন্য'র আয়োজনে লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে এ উৎসব শুরু হয়। গত বুধবার ঢাকা থেকে ভিডিও সংযোগের মাধ্যমে উৎসব উদ্বোধন করেন খ্যাতিমান অভিনেতা ও আন্তর্জাতিক থিয়েটার ইনস্টিটিউটের সভাপতি রামেন্দু মজুমদার।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান, উৎসব পরিচালক জিসান মাহাদি, তরুণ নির্মাতা হেমন্ত শাদিক ও শেখ রাজিবুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন তারকাদেরও ছাড়িয়ে গেছে সন্তানরা! 

আয়োজকরা জানান, উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের নির্মাতাদের সঙ্গে বাংলাদেশি তরুণ নির্মাতারাও অংশ নেন। জুরিবোর্ড সদস্যরা চারটি বিভাগের নির্বাচিত সেরা চলচ্চিত্রগুলো পুরস্কারের জন্য মনোনীত করেন। এতে বেস্ট অব দ্য ফেস্ট বিভাগে ফ্রান্সের চলচ্চিত্র-দ্য হেলপার, লোকাল ট্যালেন্ট বিভাগে পুরস্কার পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র-আবর্ত। তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে উগান্ডার ও এনিমেশনের পুরস্কার পেয়েছে দ্য ফ্লাওয়ার ফাউন্ড।

উৎসব পরিচালক জিসান মাহাদি বলেন, তিন দিনব্যাপী উৎসবে ৪৬টি দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য ছবি এ উৎসবে প্রদর্শিত হয়। জুরিবোর্ড সদস্যরা চারটি বিভাগের নির্বাচিত সেরা চলচ্চিত্রগুলো পুরস্কারের জন্য মনোনীত করেন।



মন্তব্য