kalerkantho


মণিপুরি থিয়েটারের আয়োজন

কমলগঞ্জে তিন দিনের একক অভিনয় উৎসব

নিজস্ব প্রতিবেদক    

৫ জানুয়ারি, ২০১৮ ২০:১৯



কমলগঞ্জে তিন দিনের একক অভিনয় উৎসব

'মাতঙ্গী সনে মাতো জীবনরঙ্গে'- এই বার্তাকে সামনে রেখে আগামী ১০ থেকে ১২ জানুয়ারি মৌলভীবাজার জেলার কমলগঞ্জের ঘোড়ামারা গ্রামের নটমণ্ডপে মণিপুরি থিয়েটার আয়োজন করেছে তিন দিনের একক অভিনয় উৎসব।

'অদ্বিতীয়া নাটরঙ্গ' শিরোনামে উৎসবের জন্য ছাড়া হয়েছে আগাম টিকিট প্যাকেজ। পুরো উৎসবের টিকিটের প্যাকেজ মূল্য ১০০০ ও ৫০০ টাকা। অগ্রিম টিকিট এবং যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ০১৭১০৬৭২০৬২ নম্বরে।

উৎসবে আগামী ১০ জানুয়ারি বুধবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে থাকবে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান। এর পরপরই সন্ধ্যা ৭টায় ঢাকা থিয়েটার পরিবেশন করবে রোজী সিদ্দিকীর একক অভিনয়ে নাটক 'পঞ্চনারী আখ্যান'। নাটকটির রচয়িতা হারুন রশীদ, নির্দেশনা শহীদুজ্জামান সেলিম। ১১ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় মণিপুরি থিয়েটার জ্যোতি সিনহার একক অভিনয়ে পরিবেশন করবে নাটক 'কহে বীরাঙ্গনা'। মাইকেল মধুসূদন দত্তের 'বীরাঙ্গনা কাব্য' থেকে নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা।

একই দিন সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ঢাকার পদাতিক নাট্য সংসদ পরিবেশন করবে শামছি আরা সায়েকার একক অভিনয়ে নাটক 'গহনযাত্রা'।  রুবাইয়াৎ আহমেদের রচনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী। ১২ জানুয়ারি শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটে মুক্তমঞ্চে পদাবলী কীর্তন পরিবেশন করবে ভারত-বাংলাদেশের জনপ্রিয় পদাবলী কীর্তনীয়া ব্রজরানী সিনহা।

সন্ধ্যা ৬টায় নটমণ্ডপে ধ্রুপদী অ্যাকটিং স্পেস সামিউন জাহান দোলার একক অভিনয়ে পরিবেশন করবে নাটক 'নভেরা'। হাসনাত আব্দুল হাইয়ের উপন্যাস থেকে নাট্যরূপ দিয়েছেন দোলা এবং নির্দেশনা দিয়েছেন সাজ্জাদ রাজীব। প্রতিদিন দুই নাটকের মধ্যবর্তী সময় ধানক্ষেতের মাঝখানে অস্থায়ীভাবে নির্মিত ভিন্নধমী মঞ্চে বসবে গানের আসর। সমাপনী দিন নাট্য পরিবেশনার পর থাকবে নাট্যকর্মীদের অংশগ্রহণে আনন্দ আয়োজন।   



মন্তব্য