kalerkantho


আগামীকাল থেকে ব্যতিক্রমধর্মী আলোকচিত্র প্রদর্শনী ‘বৈচিত্র্যময় বাংলাদেশ’

কালের কণ্ঠ অনলাইন   

৩০ নভেম্বর, ২০১৭ ১৮:৪৯



আগামীকাল থেকে ব্যতিক্রমধর্মী আলোকচিত্র প্রদর্শনী ‘বৈচিত্র্যময় বাংলাদেশ’

‘বৈচিত্র্যময় বাংলাদেশ: ছবি নয়, দেখুন বাংলাদেশ’ শিরোনামে একটি ব্যতিক্রমধর্মী আলোক চিত্র প্রদর্শনী আগামী কাল থেকে শুরু হবে। ১ থেকে ৩ ডিসেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত চলবে ধানমন্ডির দৃক গ্যালারীতে।

প্রদর্শনীটির উদ্যোক্তা হিসেবে রয়েছে জনপ্রিয় কার্টুন ম্যাগাজিন উন্মাদ এবং ভ্রমণ ম্যাগাজিন ট্রাভেল এন্ড ফ্যাশন। প্রদর্শনীতে ফটোগ্রাফার হিসাবে রয়েছেন আনিসুল কবীর এবং অপু নজরুল।

প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে মানুষ ও প্রাকৃতিক পরিবেশের প্রতি সাধারন মানুষের সচেতনতা বৃদ্ধি করা। এছাড়া বাংলাদেশর আনাচে কানাচে ছড়িয়ে থাকা আকর্ষণীয় কিছু যায়গার ছবি প্রদর্শনীতে প্রদর্শিত হবে, যাতে করে ভ্রমণকারীরা এসব নতুন যায়গায় ভ্রমণের জন্য প্রয়োজনীয় তথ্য পেতে পারে। এছাড়াও  কোনো স্থান ভ্রমণকালে ভ্রমণকারীরা যেন ঐ এলাকার প্রাকৃতিক পরিবেশ এবং সাংস্কৃতিক বৈশিষ্টের প্রতি যত্নবান থাকেন সে বিষয়ে সাধারণ মানুষকে তথ্য প্রদানের চেষ্টা করা হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোর পর্যটন বিভাগের ছাত্র-ছাত্রী, অনলাইন ট্যুর কমিউনিটির সদস্যগন, উন্মাদ ম্যাগাজিনের ফ্যান, অন্যান্য ভ্রমণকারী সংগঠন ও বিভিন্ন বয়সী সাধারণ দর্শক এই প্রদর্শনীটি উপভোগ করতে পারবেন।

১ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩ টা থেকে প্রদর্শনীটি উদ্বোধন করা হবে ধানমন্ডির দৃক গ্যালারীতে। গ্যালারির ঠিকানা- বাড়ি-৫৮, রোড-১৫/এ (নতুন), ধানমন্ডি, ঢাকা। প্রদর্শনী উদ্বোধনকালে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ডঃ এএইচএম আব্দুল বাকী, উন্মাদ ম্যাগাজিনের সম্পাদক আহসান হাবীব এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল পারভেজ এ চৌধুরী সহ ট্যুরিজম সংশ্লিষ্ট অনেক গণ্যমান্য ব্যক্তি।

 


মন্তব্য