kalerkantho


উদীচীর সুবর্ণজয়ন্তীতে গোপালগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠান

গোপালগঞ্জ প্রতিনিধি    

৩১ অক্টোবর, ২০১৭ ১৬:১৯



উদীচীর সুবর্ণজয়ন্তীতে গোপালগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠান

উদীচীর দলীয় সংগীত 'আরশির সামনে একা একা দাঁড়িয়ে, যদি ভাবি কোটি কোটি মানুষের মুখ দেখবো, হয় না হয় না কে বলেছে হয় না, এসো এ মঞ্চে উদীচী এমনই এক আয়না'-এ গানের মধ্য দিয়ে শেষ হলো উদীচী শিল্পীগোষ্ঠীর সুবর্ণজয়ন্তীর দুই দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেষ দিনে গতকাল সোমবার রাতে শেখ মনি অডিটোরিয়াম চত্বরে কবি জসীমউদ্‌দীনের কালজয়ী আখ্যানকাব্য 'নকশী কাঁথার মাঠ'  অবলম্বনে নৃত্য-গীতি-আলেখ্য মঞ্চায়িত হয়। পরে ভারতের পশ্চিমবঙ্গ থেকে আগত 'দশ রূপক' নামক একটি সাংস্কৃতিক সংগঠন 'যে আছে মাটির কাছাকাছি' শীর্ষক গীতি আলেখ্য পরিবেশন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। কেন্দ্রীয় উদীচীর অর্থ সম্পাদক বিমল মজুমদার, সংগীতবিষয়ক সম্পাদক সুরাইয়া পারভিন, আইনজীবী পরিষদের সাবেক সভাপতি সরদার নওশের আহম্মেদ, গোপালগঞ্জ সদর খানার ওসি মো. সেলিম রেজা, সিপিবির সভাপতি অধ্যক্ষ আবু হোসেন উপস্থিত ছিলেন।

এ ছাড়া স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষসহ শত শত মানুষ অনুষ্ঠানটি উপভোগ করে।

অনুষ্ঠানের প্রথম দিনে গত রবিবার সন্ধ্যায় সনোজ কুণ্ডুর ভাঙনের শব্দ উপন্যাস অবলম্বনে মাহফুজ রিপনের সম্পাদনায়  'নাশ নীলা' মঞ্চস্থ হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ জেলা উদীচীর সভাপতি মো. নাজমূল ইসলাম ।  


মন্তব্য