kalerkantho


মেহেরপুরে দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন

মেহেরপুর প্রতিনিধি    

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:২০



মেহেরপুরে দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন

মেহেরপুরে 'ধর্মনিরপেক্ষতা ও বাঙালির সম্প্রীতি সাধনা' ও 'অশনির ছন্দ' শিরোনামের দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন ও বই দুটির ওপর আলোচনা অনুষ্ঠান হয়েছে। বই দুটির লেখক মেহেরপুরের বিশিষ্ট লোকগবেষক আব্দুল্লাহ আল আমিন ও কথাসাহিত্যিক শাশ্বত নপ্পিন।

গতকাল শুক্রবার বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় সাংস্কৃতিক সংগঠন অরণী থিয়েটার এ অনুষ্ঠানের আয়োজন করে।

মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক স্বপন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. সাইদুর রহমান, কথাসাহিত্যিক রফিকুর রশিদ, গল্পকার মোজাফফর হোসেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

বই দুটির ওপর আলোচনায় অংশ নেন 'ধর্মনিরপেক্ষতা ও বাঙালির সম্প্রীতি সাধনা'র লেখক আবদুল্লাহ আল আমিন ও অশনির ছন্দ'র লেখক শাশ্বত নপ্পিন। অরণী থিয়েটারের সভাপতি নিশান সাবেরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন শিল্পকলা একাডেমির সহসভাপতি নুরুল আহমেদ, সুজনের সম্পাদক শামিম জাহাঙ্গীর সেন্টু, সংস্কৃতিকর্মী মাহবুবুর রহমান মন্টু প্রমুখ। এর আগে বই দুটির মোড়ক উন্মোচন এবং দুই লেখককে উত্তরীয় পরানো হয়।

আলোচনা অনুষ্ঠান শেষে রাতে একই মঞ্চে অরণী থিয়েটার সভাপতি নিশান সাবেরের রচনা ও নির্দেশনায় নাটক 'জাস্ট ডু ইট' মঞ্চস্থ হয়। অরণী থিয়েটারের শিল্পীরা নাটকের বিভিন্ন চরিত্রে অংশগ্রহণ করেন।

 


মন্তব্য