kalerkantho

বইমেলায় এসেছে তানিম কবিরের প্রথম গল্পের বই ‘ইয়োলো ক্যাব’

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



বইমেলায় এসেছে তানিম কবিরের প্রথম গল্পের বই ‘ইয়োলো ক্যাব’

অমর একুশে গ্রন্থমেলায় ঐতিহ্য থেকে এসেছে তানিম কবিরের গল্পের বই ‘ইয়োলো ক্যাব’। এর আগে দুটি কবিতার বই বের হলেও এটিই তার প্রথম গল্পের বই। বইটিতে আছে মোট ১২টি গল্প। ৯৬ পৃষ্ঠার এ বইয়ের মূল্য ১৮০ টাকা। গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ২৫৮-২৬০ নাম্বার স্টলে বইটি পাওয়া যাবে । প্রচ্ছদ এঁকেছেন খেয়া মেজবা।

বইয়ের গল্পগুলো হচ্ছে—ব্ল্যাক মিউজিয়াম, আর্টিস্ট না যেহেতু, মুগদা হাইওয়ে, শৈত্য, শাহেন শাহ, ডায়লগ নির্ভর, বড়প্রেম, জেলিফিশ, অরূপ ভট্টের ওয়াইফাই জোন, মুন্নীর মাংসের দোকান, মধুরোড, জুঁই। বই হিসেবে প্রকাশের আগে প্রতিটি গল্পই বিভিন্ন সময়ে বিভিন্ন জাতীয় দৈনিক, সাময়িকী ও অনলাইন পোর্টালে প্রকাশিত।

বইটি সম্পর্কে তানিম কবিরের দাবি—ভরপুর নতুন মেজাজের সব গল্প রয়েছে এ বইয়ে। নতুন ভঙ্গি ও গল্প অন্বেষণকারী পাঠকদের জন্য এ বইটিকে—আবিষ্কারের এক দুর্দান্ত আমন্ত্রণ বলে উল্লেখ করেন তিনি।

মাঝেমাঝে গল্প লিখলেও তানিম কবির মূলত এ সময়ের একজন কবি হিসেবেই বেশি পরিচিত। ২০১৪ সালের বইমেলায় শুদ্ধস্বর বের করে তার প্রথম কবিতার বই ‘ওই অর্থে’ এবং পরের বছর ২০১৫ সালের বইমেলায় দ্বিতীয় কবিতার বই ‘সকলই সকল’। এ বছরও গল্পের বইয়ের পাশাপাশি আদর্শ প্রকাশ করছে তার তৃতীয় কবিতার বই ‘মাই আমব্রেলা’।

 

মন্তব্য