kalerkantho

শুক্রবার আসছে 'ফারিয়া মুরগির বাচ্চা গলা টিপে টিপে মারে'

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:০০ | পড়া যাবে ২ মিনিটে



শুক্রবার আসছে 'ফারিয়া মুরগির বাচ্চা গলা টিপে টিপে মারে'

এবারের বইমেলায় প্রকাশিত হচ্ছে গল্পকার মেহেদী উল্লাহ'র তৃতীয় গল্পের বই 'ফারিয়া মুরগির বাচ্চা গলা টিপে টিপে মারে।' সোশ্যাল মিডিয়ায় আলোচিত-সমালোচিত এ বইটি শুক্রবার দুপুর থেকে চৈতন্য প্রকাশনের ১৫৬ নম্বর স্টলে পাওয়া যাবে। বইটির প্রচ্ছদ করেছেন শিবু কুমার শীল। পাঠক বইটি ১০০ টাকায় ক্রয় করতে পারবেন।

লেখক মেহেদী উল্লাহ বলেন, 'কিছু লেখা নিজে থেকেই লেখকের জীবনের দুঃসময়ের অপেক্ষা করে, সে সময়েই তারা জন্ম নিতে চায়, এতেই তাদের সার্থকতা। এমনও দিনের গল্পগুলোর বই ফারিয়া মুরগির বাচ্চা গলা টিপে টিপে মারে।' তিনি আরো জানান, বইটিতে ১০ টি গল্প আছে, তিনি চেষ্টা করেছেন পাঠকদের নতুনদিনের, নতুন সময়ের নতুন গল্প বলতে। মুক্তিযুদ্ধ নিয়ে আছে দুইটি গল্প। সব গল্পই জাতীয় দৈনিক ও অনলাইনে এরইমধ্যে প্রকাশিত।

চৈতন্য প্রকাশনের প্রকাশক রাজীব চৌধুরী জানান, এবার আমরা যে ক'টি বই সর্বাধিক প্রিন্ট করছি তার মধ্যে মেহেদী উল্লাহ'র 'ফারিয়া মুরগির বাচ্চা গলা টিপে টিপে মারে' অন্যতম। কেন না বইটি প্রকাশের আগেই আলোচনায় চলে এসেছে। শুনেছি ব্লগে, ফেসবুকে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। স্বাভাবিকভাবেই পাঠকদের বইটির প্রতি আগ্রহ দেখা যাচ্ছে।

উল্লেখ্য, গল্পকার মেহেদী উল্লাহ তিরোধানের মুসাবিদা গল্পগ্রন্থের পাণ্ডুলিপির জন্য পেয়েছেন জেমকন তরুণ কথাসাহিত্য পুরস্কার ২০১৩। ২০১৫ বইমেলায় শুদ্ধ্বস্বর থেকে প্রকাশিত হয় তাঁর দ্বিতীয় গল্পগ্রন্থ 'রিসতা'।

মন্তব্য