kalerkantho

বান্দরবানে অনিয়ম-দুর্নীতির বিষয়ে দুদকের গণশুনানি

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

১৬ এপ্রিল, ২০১৯ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



বান্দরবানে অনিয়ম-দুর্নীতির বিষয়ে দুদকের গণশুনানি

সরকারি সেবা সংস্থার বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি বিষয়ে দিনব্যাপী এক গণশুনানি মঙ্গলবার ১৬ এপ্রিল বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। গণশুনানি পরিচালনা করেন জেলা প্রশাসক দাউদুল ইসলাম। এতে বেশ কয়েকজন ভুক্তভোগী বিভিন্ন সংস্থা ও ব্যক্তির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন।

শুনানি চলাকালে আদালতে বিচারাধীন থাকায় কিছু অভিযোগ উত্থাপিত হয়নি- মর্মে শুনানির বাইরে রাখে কমিশন। এ ছাড়া কয়েকটি অভিযোগ নিষ্পত্তি এবং কিছু অভিযোগ নিষ্পত্তির জন্যে অভিযুক্তকে সময় প্রদান করেন। এর আগে অনুষ্ঠিত সুধিসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার বলেন, আমাদের দেশে প্রতিটি কাজের শুরুতে ধর্মগ্রন্থসমূহ পাঠ করা হয়। প্রতিটি ধর্মে অনিয়ম-দুর্নীতি এবং অন্যের সম্পদ ও অধিকার হরণ না করার কথা বলা হলেও আমাদেও দেশে প্রায় সকল স্তরের ব্যক্তি ও প্রতিষ্ঠানে দুর্নীতি ও অনিয়ম বিরাজ করছে। অথচ পৃথিবীর অনেক দেশেই সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ধর্মগ্রন্থ পাঠের ব্যবস্থা নেই। অথচ সে সব দেশে দুর্নীতির হার অতি নগণ্য। তিনি বলেন, আমাদের দেশে বর্তমানে দুর্নীতি একটি সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে। এ অবস্থায় দুর্নীতি দূর করতে হলে সমাজ থেকে শুরু করে রাষ্ট্রের সকল স্তরে শুদ্ধি অভিযান দরকার।

অনুষ্ঠানে দুদক পরিচালক (যুগ্ম সচিব) মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং বক্তব্য দেন।

মন্তব্য