kalerkantho

শ্রদ্ধা ও ভালোবাসায় সিঙ্গাইরে জাতির সূর্য সন্তানদের স্মরণ

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৯ ০০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



শ্রদ্ধা ও ভালোবাসায় সিঙ্গাইরে জাতির সূর্য সন্তানদের স্মরণ

ছবি: কালের কণ্ঠ

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালার। 

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে থানা পুলিশের একটি চৌকস দল ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কর্মসূচি সূচনা করা হয়। পরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমতুল্লাহ ও সহকারী কমিশনার (ভূমি) হামিদুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমতুল্লাহ, সহকারি কমিশনার (ভূমি) হামিদুর রহমান, পুলিশ পরিদর্শক (ওসি) খোন্দকার ইমাম হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুন, সরকারি সিঙ্গাইর কলেজের অধ্যক্ষ নুরুদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কুদ্দুসুর রহমান ও উপজেলা প্রকৌশলী আব্দুর রাজ্জাকসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এ ছাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান, যুগ্ম-সম্পাদক সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক উবায়েদুল হক দলীয় নেতাকর্মী নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, জাহিদ খান উজ্জল, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, আবুল কালাম, সদস্য আলমাস হোসেন, যুবলীগ সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ও পৌর যুবলীগ সাধারণ সম্পাদক জসিমুদিদ্দনসহ উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে সিঙ্গাইর পৌরসভা, উপজেলা  বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতারা শহীদ মিনারে ফুল দিয়ে জাতীর সূর্য সন্তানদের স্মরণ করেন।

মন্তব্য