kalerkantho

কক্সবাজার স্টেডিয়ামের কুচকাওয়াজ অনুষ্ঠানে শেখ হাসিনা!

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৭ মার্চ, ২০১৯ ০০:০৬ | পড়া যাবে ৩ মিনিটে



কক্সবাজার স্টেডিয়ামের কুচকাওয়াজ অনুষ্ঠানে শেখ হাসিনা!

ছবি: কালের কণ্ঠ

কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আচমকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন- এরকম এক ঘোষণায় সবাই চমকে উঠেন। স্টেডিয়ামের গ্যালারি ভর্তি দর্শক নড়েচড়ে বসতে শুরু করলেন। অনেকেই দাঁড়িয়ে গেলেন এরকম কথা শুনে। তবে দর্শকরা ঠিকই দেখতে পেলেন গতকাল মঙ্গলবারের সকালে এক কিশোরী শেখ হাসিনাকে।

গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে কক্সবাজার জেলা শহরের লোকে লোকারণ্যের স্টেডিয়ামে একের পর এক শিক্ষা প্রতিষ্ঠানের ডিসপ্লে প্রদর্শিত হচ্ছিল। 

কক্সবাজারের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর শিক্ষার্থীরা যখনই তাদের ডিসপ্লে শুরু করে তখনই চারিদিকে রটিয়ে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমণের বার্তা।

শিক্ষা প্রতিষ্ঠানটি তাদের ৩৫০ জন ছাত্রছাত্রীর অংশগ্রহণে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ‘আমার দু’চোখ ভরা স্বপ্ন ওদেশ তোমারই জন্য’ নামক মনোমুগ্ধকর ডিসপ্লেতে তুলে ধরা হয়। ডিসপ্লেতে প্রদর্শন করা হয় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সরকারের উন্নয়ন পর্যন্ত।

ডিসপ্লেতে শিক্ষার্থীদের দেশাত্মবোধক গান পরিবেশন শুরুর সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রীর অনুকরণে দশম শ্রেণীর ছাত্রী সাজিয়া নাহিদ কনিকা সবাইকে অভিবাদন জানিয়ে মাঠে প্রবেশ করে। এ সময় কণিকা ছিল বিশেষ সিকিউরিটি ফোর্সের সদস্য পরিবেষ্টিত। এমন দৃশ্য স্টেডিয়ামের হাজারও দর্শককে বিমোহিত করেছে বর্ণাঢ্য এই ডিসপ্লেটি।

স্টেডিয়ামের কুচকাওয়াজ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ও মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী গুলশান আরা।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। উপস্থিত অতিথিরা বায়তুশ শরফ জব্বারিযা একাডেমীর বিজয়ী শিক্ষার্থীদের নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা অব্যাহত রেখে এ রূপ সাফল্যের জন্য ভূয়সী প্রশংসা করে ধন্যবাদ জানান।

শিক্ষা প্রতিষ্ঠানটি কুচকাওয়াজে গার্ল গাইড-১ম, বয়স্কাউট-২য়, কাব স্কাউট-২য়, ডিসপ্লেতে-১ম স্থান ও শুদ্ধ জাতীয় সংগীতে সাধারণ পুরস্কারসহ মোট ৫টি পুরস্কার লাভ করে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সেরা সাফল্য প্রদর্শনের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জন করে। উল্লেখ্য, এবারসহ টানা ৭ম বারের মতো বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর ডিসপ্লে ১ম স্থান অধিকার করার গৌরব অর্জন করে।

বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর কৃতিত্বপূর্ণ সাফল্য ও গৌরবজনক অর্জনের জন্য বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম ও একাডেমীর প্রধান শিক্ষক মোহাম্মদ ছৈয়দ করিম একাডেমীর শিক্ষার্থী, শিক্ষক ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

মন্তব্য