kalerkantho

সোনারগাঁয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি    

২৬ মার্চ, ২০১৯ ২০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

সবুজ শ্যামল সোনার বাংলায় যারা নিঃস্বার্থ আত্মত্যাগ ও রক্তের বিনিময়ে লাল বৃত্তে ছিনিয়ে এনেছেন লাল সবুজ পতাকার বাংলাদেশ। সেই সব বীর বাঙালিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় সোনারগাঁয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

সোনারগাঁ উপজেলা প্রশাসনের আয়োজনে আজ মঙ্গলবার সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও সূর্যোদয়ের সাথে সাথে কোম্পানীগঞ্জের শহীদ স্মৃতিস্তম্ভ এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

সোনারগাঁ শেখ রাসেল স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা কুচকাওয়াজে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে শেখ রাসেল স্টেডিয়াম মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির, ওসি (তদন্ত) হেলাল উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইয়াছিনুর হাবীব ও রেহানা বিলকিছ। বিকেলে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্বরে মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠাানের আয়োজন করা হয়েছে।

মন্তব্য