kalerkantho

কেন্দুয়ায় বাস্তবায়িত দুটি আশ্রয়ণ প্রকল্প প্রশাসনের কাছে হস্তান্তর

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় বাস্তবায়িত দুটি আশ্রয়ণ প্রকল্প প্রশাসনের কাছে হস্তান্তর

নেত্রকোনার কেন্দুয়ায় ৮৫টি ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে বাস্তবায়িত দুটি আশ্রয়ণ প্রকল্প উপজেলা প্রশাসসেন কাছে হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর ৮ইস্ট বেঙ্গল রেজিমেন্ট-এর কর্মকর্তারা গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে এসব আশ্রয়ণ প্রকল্প স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন।

প্রশাসন সূত্র জানায়, উপজেলার ৮৫টি ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সরকারি অর্থায়নে উপজেলার মোজাফরপুর ইউনিয়নে ‘বরতলা ১ ও ২’ নামে দুটি আশ্রয়ণ প্রকল্প চালু করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর ৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এসব প্রকল্প বাস্তবায়ন করে। প্রকল্পদুটির অধীনে ৮৫টি ভূমিহীন দরিদ্র পরিবারের বসবাসের জন্য ১৭টি ব্যারাক নির্মাণ করা হয়েছে। তাছাড়া প্রকল্পের বাসিন্দাদের বিশুদ্ধ খাবার পানির জন্য প্রয়োজনীয় সংখ্যক নলকূপ স্থাপন করা হয়েছে। সেইসঙ্গে নির্মাণ করে দেওয়া হয়েছে শৌচাগারও।

এ অবস্থায় বাস্তবায়িত দুটি আশ্রয়ণ প্রকল্প গতকাল সোমবার উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর মেজর মুহাম্মদ এরশাদ উল্লাহ্ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের কাছে আনুষ্ঠানিকভাবে এসব প্রকল্প হস্তান্তর করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে কেন্দুয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহমুদুল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিরিন সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও স্থানীয় মোজাফরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরীসহ বাংলাদেশ সেনাবাহিনীর ৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট-এর কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম জানান, সরকারি অর্থায়নে চালু করা এসব আশ্রয়ণ প্রকল্প এলাকায় পরবর্তীতে মসজিদ ও অন্যান্য অবকাঠামোও নির্মাণ করা হবে। এ ছাড়া পুনর্বাসিত পরিবারগুলোকে সামাজিক সুবিধা প্রদানসহ তাঁদের জন্য উৎপাদনমুখী ও আয়বর্ধক কার্যক্রমও গ্রহণ করা হবে।

মন্তব্য