kalerkantho

পাকুন্দিয়া মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



পাকুন্দিয়া মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন

যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার দিনব্যাপী উপজেলা প্রশাসনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শারীরিক কসরত, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সূর্যোদয়ের সাথে সাথে পাকুন্দিয়া থানায় ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে পাকুন্দিয়া সরকারি কলেজ শহীদ মিনারে শহীদদের স্মরণে উপজেলা প্রশাসনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোকলেছুর রহমান। উপজেলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন। উপজেলা বিএনপির পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন। এ ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, পাকুন্দিয়া পৌরসভা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করে। 

সকাল ৮টায় পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে পুলিশ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

 

মন্তব্য