kalerkantho

ধুনটে স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১৩:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ধুনটে স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

বগুড়ার ধুনট উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করা হয়েছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও ধুনট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। 

এরপর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে গণকবর জিয়ারত ও দোয়া, ধুনট সরকারি ডিগ্রি কলেজ মাঠ প্রাঙ্গণে সকাল ৮টায় সারা দেশের ন্যায় একযোগে জাতীয় সংগীত পরিবেশন, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন, পায়রা উড়িয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনাসভা, বিভিন্ন প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে এবং রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এ কে এম তৌহিদুল আলম মামুন। পরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিনাত রেহানা, বগুড়া সরকারি আযিযুল হক কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মতিয়ার রহমান সাজু, ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ টি আই এম নুরুন্নবী তারিক, ধুনট পৌরসভার মেয়র এ জি এম বাদশাহ, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন, ধুনট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি, মুক্তিযোদ্ধা আজাহার আলী ভূইয়া, ধুনট প্রেস ক্লাবের সভাপতি রফিকুল আলম প্রমুখ। 

এ ছাড়াও মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ দোয়া প্রার্থনা, ধুনট হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশনা, ধুনট সরকারি এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা সংসদের প্রীতি ভলিবল প্রতিযোগিতা এবং ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মন্তব্য