kalerkantho

শহীদদের স্মরণে ঢাকা জেলা ছাত্র ইউনিয়নের মোমবাতি প্রজ্জ্বলন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৬ মার্চ, ২০১৯ ০২:২৫ | পড়া যাবে ২ মিনিটে



শহীদদের স্মরণে ঢাকা জেলা ছাত্র ইউনিয়নের মোমবাতি প্রজ্জ্বলন

ছবি: কালের কণ্ঠ

১৯৭১ সালের ২৫ মার্চ ভয়াল কাল রাতে বাঙালিদের ওপর হানাদার বাহিনীর বর্বরোচিত হামলায় নিহত শহীদদের স্মরণে সাভারে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোর মিছিল করেছে ছাত্র ইউনিয়ন ঢাকা জেলা সংসদ।

সোমবার (২৫ মার্চ) রাত ৮টার দিকে সাভারের রানা প্লাজা ও চাপাইন মডেল স্কুল শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও পরে তারা আলোর মিছিল বের করে সাভারের কয়েকটি এলাকা প্রদক্ষিণ করে।

এ সময় ছাত্র ইউনিয়নের ঢাকা জেলার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সাব্বির বলেন, ১৯৭১ সালের এই রাতে নীরিহ বাঙালির ওপর হায়েনার মতো হামলা করে হানাদার বাহিনী। ঢাকার রাস্তা আর গলি বাঙালির রক্তে রঞ্জিত হয়। এর পরেই শুরু হয় বাঙালির মুক্তিযুদ্ধ।

তিনি বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে। দেশে এখনও স্বাধীনতার সাধ পূর্ণ হয়নি। ছাত্রসমাজ আজও অবহেলিত। তাই স্বাধীনতা ফিরিয়ে আনতে ছাত্র সমাজের আবারও জেগে উঠতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সাইফুল শাওন, সদস্য রাফসান, সাভার থানা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক খালিদ রেদোয়ান, সাংগঠনিক সম্পাদক বাবলু ইসলাম অর্ণবসহ অন্যান্য নেতারা। 

এ ছাড়া ঢাকা জেলার ধামরাই থানায়ও মোমবাতি প্রজ্জ্বলন করে ছাত্র ইউনিয়ন ধামরাই থানা সংসদ। উপজেলার বারবাড়ীয়া ভোলানাথ স্কুল অ্যান্ড কলেজে শহীদ মিনারের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করে তারা।

এ সময় ধামরাই থানা ছাত্র ইউনিয়নের সভাপতি আরমান হোসেন, সাধারণ সম্পাদক শাহীনুর ইসলামসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য