kalerkantho

মাদকমুক্ত সমাজ গড়তে কলকাতার শোভাযাত্রা এখন বাংলাদেশে

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

২৫ মার্চ, ২০১৯ ২৩:১৭ | পড়া যাবে ২ মিনিটে



মাদকমুক্ত সমাজ গড়তে কলকাতার শোভাযাত্রা এখন বাংলাদেশে

ছবি : কালের কণ্ঠ

’মাদকমুক্ত’ সমাজ গড়ি এই প্রত্যয় নিয়ে ভারত-বাংলাদেশ ওয়াল্টন সম্প্রীতির সাইকেল শোভাযাত্রা শুরু হয়েছে। সোমবার দুপুরে ভারত থেকে বাংলাদেশি পাঁচজনসহ ১৭ সদস্যের একটি দল বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষ করে নড়াইলের উদ্দেশে যাত্রা শুরু করেছে।

ভারতের ১২ সদস্যর প্রতিনিধি দলের দলনেতা মিহির দাস বলেন, আমরা দুই বাংলার যুব সমাজ যদি একসঙ্গে জেগে উঠি এবং মাদকবিরোধী সমাজ গড়ার জন্য মাদকের সুফল-কুফল নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যেতে পারি তাহলে হয়ত আমাদের সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।

তিনি বলেন, আমরা সাইকেলযোগে মাদক বিরোধী স্লোগান নিয়ে কলকাতা থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্য এসেছি। এখানে জাতীয় প্রেস ক্লাব ও বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাদক বিরোধী অনুষ্ঠানের মাধ্যমে জনগণকে সচেতন করে তুলতে চেষ্টা করব। ঢাকা যাওয়ার আগে আমরা বাংলাদেশের ক্রিকেটার ও বর্তমান সাংসদ নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজার আমন্ত্রণে নড়াইলে মাদকবিরোধী সমাবেশ করব। সেখান থেকে মাগুরা থেকে সেমিনার শেষে ঢাকার উদ্দেশ্য রওনা হবো।

এর আগে, গত ২২ মার্চ ঢাকা থেকে ৫ সদস্যর একটি প্রতিনিধি দল ভারতের কলকাতা শহরে বাংলাদেশ থেকে উৎসর্গ ফাউন্ডেশনের সহযোগীতায় ওয়াল্টন সম্প্রীতির মাদকমুক্ত যাত্রা শুরু করে। 

বাংলাদেশের উৎসর্গ ফাউন্ডেশনের পক্ষে মাদকমুক্ত সমাজগড়ির অধিনায়ক এস কে শাহরিয়ার পান্না বলেন, আমরা দুই বাংলার মাদকমুক্ত সমাজ গড়ার উদ্দেশে গত ২২ মার্চ কলকাতা থেকে ফুটবল নাভার্স ফাউন্ডেশনের ১২ সদস্যের প্রতিনিধি দলকে বাংলাদেশে আনার জন্য যাই। আমরা দুই বাংলার যুব সমাজ মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে সাইকেল র‌্যালি শোভাযাত্রা শুরু করছি কলকাতা থেকে। যা ২৯ তারিখে শেষ হবে এবং ভারতীয় প্রতিনিধি দল আবারও বেনাপোল হয়ে নিজ দেশ ৩০ তারিখে ফিরে যাবে।

মন্তব্য