kalerkantho

'নাট্যকর্মীরা বাতাস খেয়ে নাট্যচর্চা করতে পারে না'

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৫ মার্চ, ২০১৯ ২০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



'নাট্যকর্মীরা বাতাস খেয়ে নাট্যচর্চা করতে পারে না'

দেশবরেণ্য নাট্যব্যক্তিত্ব, নাট্য নির্দেশক টিভি ও চলচিত্রের জনপ্রিয় অভিনেতা মামুনুর রশীদ বলেছেন, নাট্যশিল্পীদের পেশা হিসেবে দায়িত্ব পালনের আওয়াজ উঠেছে। কিন্তু বর্তমান সংস্কৃতিবান্ধব সরকার সহযোগিতার হাত বাড়াচ্ছে না। প্রতিবেশী দেশের সরকার নাটকের শিল্পীদের ও পরিচালকদের মাসিক বেতন ভাতা প্রদান করেছেন কিন্তু আমাদের দেশে দাবি করা সত্বেও তা মানা হচ্ছে না।

তিনি বলেন, নাট্যশিল্পীরা আকাশের দিকে তাকিয়ে বাতাস খেয়ে নাট্যচর্চা করতে পারে না। নাটকের প্রাণশক্তি জোগাতে রাজনীতিবিদদের এগিয়ে আসতে হবে।

আজ সোমবার সিরাজগঞ্জ শহরের অন্যতম ঐতিহ্যবাহী নাট্য সংগঠন নাট্যলোকের আট দিনব্যাপী আন্তর্জাতিক নাট্য উৎসবের সমাপনী দিনে স্থানীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে থিয়েটার আড্ডা’র আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাট্যলোকের সভাপতি ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর প্রেসিডিয়াম সদস্য মমিন বাবুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য অনন্ত হীরা, দেশের বিশিষ্ট আলোক নির্দেশক ঠান্ডু রায়হান, বিশিষ্ট লেখক, ছড়াকার ও নাট্যকার সাইফুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আসাদ উদ্দিন পবলু, প্রবীণ নাট্যব্যক্তিত্ব আনু ইসলাম, খ ম আক্তার হোসেন, হাফিজুর সামদ, আলাউদ্দিন আলী, জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন, নাট্য ফেডারেশনের সভাপতি হীরক গুণ প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য