kalerkantho

৯৯৯ এ ফোন করে অগ্নিকাণ্ড থেকে রক্ষা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৯ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



৯৯৯ এ ফোন করে অগ্নিকাণ্ড থেকে রক্ষা

৯৯৯ এ ফোন করে পাবনার ভাঙ্গুড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল ১০/১২টি ব্যবসা প্রতিষ্ঠান।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ভাঙ্গুড়া পৌর শহরের জিরো পয়েন্ট এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে পার্শবর্তী চাটমোহর ও ফরিদপুর উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন নিয়ন্ত্রণের আগেই শহরের লিজা ট্রেডার্স ও ভাই ভাই ট্রেডার্স নামে সার কীটনাশক ও গো-খাদ্যের দুইটি দোকান পুড়ে যায়। এতে প্রায় ১৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা দাবি করেন।

প্রত্যক্ষদর্শী অধ্যক্ষ মো. বদরুল আলম জানান, ঢাকাগামী ধুমকেতু ট্রেন ধরতে রাত সাড়ে ১২টার দিকে তিনি পৌর শহরের ওই এলাকা দিয়ে ভাঙ্গুড়া বড়ালব্রিজ স্টেশনে যাচ্ছিলেন। এ সময় লিজা ট্রেডার্স নামে একটি দোকানের উপরে আগুনের শিখা দেখতে পেয়ে তিনি ৯৯৯ ফোন করেন। খবর পেয়ে ৪০ মিনিট পর ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে এসে আগুন নেভায়। এদিকে দোকান দুটিতে দাহ্য পদার্থ থাকায় প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়।

লিজা ট্রেডার্সের মালিক লিটন আহমেদ জানান, প্রতিদিনের মতো শনিবার রাতে দোকান বন্ধ করে তিনি বাড়িতে চলে যান। রাতে দোকানে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ছুটে আসেন। তবে কি কারণে অগ্নিকাণ্ড ঘটেছে সে ব্যাপারে তিনি কিছু বলতে পারেননি।

ঘটনার সত্যতা স্বীকার করে ফরিদপুর ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত এসও লিডার বনজের আলী জানান, দোকান দুটিতে কীটনাশক ও বিভিন্ন ধরণের দাহ্য পদার্থ থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয় তাদের।

স্থানীয় কাউন্সিলর আব্দুস সামাদ জানান, দ্রুত ফায়ার সার্ভিস কর্মীরা না আসলে লিজা ট্রেডার্সের ভবন ঘেষে থাকা আরো ১০/১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যেত।

মন্তব্য