kalerkantho

তিন দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

শরণখোলায় প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

২১ মার্চ, ২০১৯ ২৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



শরণখোলায় প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

বেতন বৈষম্য নিরসনে ১১তম গ্রেডসহ তিন দফা দবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন বাগেরহাটের শরণখোলার প্রাথমিকের সহকারী শিক্ষকরা। পরে তারা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কেরেন।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শরণখোলা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিন শতাধিক শিক্ষক প্রায় এক ঘণ্টা মানববন্ধনে অবস্থান করেন। এ সময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন শিক্ষক নেতা মো. আলমগীর হোসেন, মো. জাকির হোসেন, নজরুল ইসলাম, নাছির উদ্দিন মুক্তা, মিজানুর রহমান, নান্না মিয়া, আবুল বাশার ও ছদরুল হাসান।

শিক্ষক নেতারা তাদের বক্তব্যে বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা সব দিক থেকেই বৈষম্যের শিকার। অন্যান্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটি দুই দিন। এমনকি তারা বেতনের পাশাপাশি অতিরিক্ত সুযোগ-সুবিধাও ভোগ করে থাকেন। অথচ জাতিগঠনে যারা নিরলস কাজ করছেন তাদের বেলায় সরকার উদাসীন। 

যতদিন পর্যন্ত সহকারী শিক্ষকদের ন্যায্য দাবি-দাওয়া পূরণ না হবে, ততদিন শান্তিপূর্ণভাবে তাদের এই কর্মসূচী চলবে বলে শিক্ষক নেতারা জানান। 

সমাবেশের পর প্রধানমন্ত্রী বরাবর এক স্মারকলিপি শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাসের কাছে হস্তান্তর করেন শিক্ষকরা। 

শিক্ষকদের দাবিগুলো হচ্ছে, সহকারী শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকের পরের ধাপে (১১তম গ্রেড) নির্ধারণ, সহকারী শিক্ষক পদকে এন্ট্রিপদ ধরে যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে পরিচালক পর্যন্ত পদোন্নতি প্রদান এবং প্রাথমিক শিক্ষকদের নন-ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট কর্মচারীদের সমমর্যাদা ও সুযোগ-সুবিধা প্রদান।

মন্তব্য