kalerkantho

নোয়াখালীতে উপকূল সাংবাদিকতা বিষয়ে মতবিনিময়সভা

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

২০ মার্চ, ২০১৯ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীতে উপকূল সাংবাদিকতা বিষয়ে মতবিনিময়সভা

উপকূলীয় অঞ্চলে সাংবাদিকতার ইস্যু নির্বাচন, পেশাগত সমস্যা ও সম্ভাবনা সমূহ চিহ্নিত করার লক্ষ্যে এক মতবনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার নোয়াখালী প্রেস ক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোস্টাল জার্নালিস্ট নেটওয়ার্কের প্রধান সমন্বয়ক সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু। সাংবাদিক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মাহমুদুল হক ফয়েজ, জামাল হোসেন বিষাদ, বিকাশ সরকার, আকবর হোসেন সোহাগ, নাছির উদ্দিন বাদল, মিজানুর রহমান, মোতাসিম বিল্লাহ সবুজ, সুমন ভৌমিক প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা উপকুলীয় জেলা সমুহ নিয়ে এখানকার সমস্যা, সম্ভাবনা, উপকূলের মানুষের চলমান জীবন নিয়ে সে সকল সমস্যাগুলো তুলে ধরে তা সমাধান করে উপকুলকে উন্নয়নের সুতিকাঘার করার বিষয়ে বক্তরা তাদের মতামত তুলে ধরেন।

ইতোমধ্যে কোস্টাল জার্নালিস্ট নেটওয়ার্কের সমন্বয়ক রফিকুল ইসলাম দেশের উপকুলীয় জেলা সমুহে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে এ বিষয়ে তাদের মতামত নিয়েছেন।

তিনি জানান, সকলের মতামত নিয়ে আমরা একটি উপকূলীয় নেটওয়ার্ক গড়ে তুলে ধরে উপকূলের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের উপায় বের করার ইচ্ছে রাখি। তারই ধারাবাহিকতায় আলোচনা ও মতবিনিময় অব্যাহত রেখেছি।

বক্তারা উপকূলীয় অঞ্চলে সাংবাদিকদের পেশাগত ঝুঁকি, সমস্যা, সম্ভাবনা, সংবাদের ইস্যু ইত্যাদি নিয়ে আলোচনা করেন। মতবিনিময় সভায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য