kalerkantho

মুক্তিযোদ্ধার কাছ থেকে মুক্তিযুদ্ধের গল্প শুনলো শিক্ষার্থীরা

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৯ ১৯:৩৫ | পড়া যাবে ১ মিনিটে



মুক্তিযোদ্ধার কাছ থেকে মুক্তিযুদ্ধের গল্প শুনলো শিক্ষার্থীরা

যশোরের কেশবপুরে বুধবার মূলগ্রাম দারুল উলুম আলিম মাদরাসায় মুক্তিযুদ্ধের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রথম সামনাসামনি মুক্তিযোদ্ধার মুখ থেকে মুক্তিযুদ্ধের গল্প শুনে ছাত্র-ছাত্রীরা বিমোহিত হয়।

মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি আতিয়ার রহমানের সভাপতিত্বে হল রুমে প্রধান অতিথি হিসেবে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের গল্প শুনান মুক্তিযোদ্ধা তৌহিদুজ্জামান। মুক্তিযোদ্ধার মুখ থেকে রাজাকার পাকবাহিনীর বিরুদ্ধে যুদ্ধের ঘটনা শুনে শিক্ষার্থীরা বিমোহিত হয়ে পড়ে।

মাদরাসার শিক্ষার্থী তাবাচ্ছুম, সাদিয়া, মুন্নি, রুমি, আকবর আলি ও শামীম জানায়, তারা প্রথম কোনো মুক্তিযোদ্ধার মুখ থেকে সামনাসামনি মুক্তিযুদ্ধের গল্প শুনলো।

শিক্ষার্থী শিখা, মীম, রানা, হাসান মাহফুজ জানায়, মুক্তিযুদ্ধের গল্প শুনে তাদের খুব ভাল লেগেছে। সকাল থেকে বিকেল পর্যন্ত মুক্তিযুদ্ধার মুখ থেকে ছাত্র-ছাত্রীরা ধৈর্য্যরে সঙ্গে মুক্তিযুদ্ধের গল্প শোনে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এলাকার বিশিষ্ট সমাজ সেবক গাজী ইসমাইল হোসেন, মাদরাসা প্রতিষ্ঠাতা গাজী আজাহারুল ইসলাম, অধ্যক্ষ আলা উদ্দীন, শিক্ষক নূরুল ইসলাম খান, হুমায়ূন কবীর প্রমুখ।

উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সদস্য ইয়াকুব আলী, রফিকুল ইসলাম, মুনসুর আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও শিক্ষক মন্ডলী।

মন্তব্য