kalerkantho

‘বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ    

১৯ মার্চ, ২০১৯ ২১:১০ | পড়া যাবে ২ মিনিটে



‘বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা

বঙ্গবন্ধুকে জানার মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যকে জানার লক্ষ্যে ময়মনসিংহে ‘বঙ্গবন্ধুকে জান, বাংলাদেশ জান’ চূড়ান্ত কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার বিকালে ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ শব্দ দুইটি একে অপরের পরিপূরক। বাংলাদেশকে জানতে হলে অবশ্যই বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বর্তমান প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলতে হবে।

প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বলেন, আমাদের স্বাধীনতা এবং বাংলাদেশ সৃষ্টির মহা নায়ক জাতীয় জনক বঙ্গবন্ধু শেখ মজিবের আদর্শ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান। উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, ময়মনসিংহ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ার, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক মেসবাহ উদ্দীন, সহকারী কমিশনার (ভূমি) মহিনুল হাসানসহ প্রমুখ।

‘বঙ্গবন্ধুকে জান, বাংলাদেশ জান’ চূড়ান্ত কুইজ প্রতিযোগিতায় নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় আফরোজ খান মডেল স্কুল চ্যাম্পিয়নশিপ লাভ করে।

আয়োজকরা জানান, এ কুইজ চূড়ান্ত প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধুকে জান, বাংলাদেশ জান’ শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের একটি উদ্যোগ।

মন্তব্য