kalerkantho

নিষেধাজ্ঞা অমান্য মাছ শিকার লক্ষ্মীপুরে ১৮ জেলে আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১৯ মার্চ, ২০১৯ ১৭:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞা অমান্য মাছ শিকার লক্ষ্মীপুরে ১৮ জেলে আটক

ছবি : কালের কণ্ঠ

লক্ষ্মীপুর সদরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ১৮ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ৪ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১৪ জনের প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাতে মজুচৌধুরীর হাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফা এ রায় দেন। ওই জেলেরা কমলনগর উপজেলা ও ভোলা জেলার বাসিন্দা। 

জানা গেছে, ইলিশের অভয়াশ্রম হওয়ায় রামগতির আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর ১০০ কিলোমিটার এলাকায় সকল ধরণের মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ আইন রক্ষার্থে নদীতে কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও নৌ-পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত লক্ষ্মীপুর সদরের মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৮ জেলেকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ইঞ্জিন চালিত ৬টি নৌকা ও ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফা বলেন, আটক ১৪ জেলের প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা ও বাকি ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। নিষেধাজ্ঞাকালীন সময়ে ইলিশ রক্ষায় নদীতে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। 

মন্তব্য