kalerkantho

পাকুন্দিয়ায় প্রকাশ্যে ধূমপানের দায়ে দুই যুবকের জরিমানা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৯ ১৬:২১ | পড়া যাবে ২ মিনিটে



পাকুন্দিয়ায় প্রকাশ্যে ধূমপানের দায়ে দুই যুবকের জরিমানা

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় প্রকাশ্যে ধূমপান করার দায়ে দুই যুবককে ছয়শত টাকা জরিমানা গুনতে হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন এলাকায় এ ঘটনা ঘটে। 

যুবক দুইজন হলেন, হোসেনপুর উপজেলার বীরপাইকসা গ্রামের আবদুল খালেকের ছেলে মো.মাসুম (১৮) ও একই উপজেলার কুড়িমারা গ্রামের আবদুল কাদিরের ছেলে মো. ইমরান (১৯)। তাদের প্রত্যেকের কাছ থেকে তিনশত টাকা করে ছয়শত টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোহাম্মদ মোকলেছুর রহমান। 

জানা যায়, ওই দুই যুবক পাকুন্দিয়া পৌর এলাকায় তাদের এক খালার বাড়িতে বেড়াতে এসেছিল। পৌর শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখতে দেখতে উপজেলা পরিষদের ভেতরে ইউএন’র বাসার সামনে গিয়ে পাকা গ্যালারিতে বসে। এসময় ওই দুই যুবক গ্যালারিতে বসেই ধূমপান করছিল। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই দুই যুবককে ডেকে এনে প্রকাশ্যে ধূমপান করার দায়ে তাদের কাছ থেকে এ জরিমানা আদায় করেন।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমান বলেন, ওই দুই যুবক পাবলিক প্লেসে প্রকাশ্যে ধূমপান করছিল। তাই ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এর ৭ ক (১) ধারায় তাদের অর্থদণ্ড করা হয়েছে।

মন্তব্য