kalerkantho

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন

আ. লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল করিম চেয়ারম্যান নির্বাচিত

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ২৩:৫১ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল করিম চেয়ারম্যান নির্বাচিত

ফজলুল করিম সাঈদী

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ তিন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। সোমবার রাত ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় এই ফলাফল বিবরণী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমদ। এ সময় উপস্থিত ছিলেন সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল ও মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান প্রমুখ।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ক্রীড়া ব্যক্তিত্ব ও পরিবহন শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী। আনারস প্রতীক নিয়ে সাঈদীর প্রাপ্ত ভোট ৫৭৭০৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পান ২৯৯৮৯ ভোট। অন্য দুই প্রার্থী আওয়ামী লীগ নেতা মোক্তার আহমদ চৌধুরী মোটরসাইকেল প্রতীকে পান ৮৯ ভোট ও মো. জহির দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১০৮১ ভোট।

এদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন জেসমিন হক জেসি। তিনি পেয়েছেন ৩৪২৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাফিয়া বেগম শম্পা ফুটবল প্রতীকে পেয়েছেন ২৯৯০৩ ভোট ও হাঁস প্রতীক নিয়ে জাহানারা পারভীন পেয়েছেন ২১৮০৭ ভোট।

এ ছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ নেতা মকছুদুল হক ছুট্টু। তিনি বই প্রতীক নিয়ে পেয়েছেন ২৭০৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উড়োজাহাজ প্রতীক নিয়ে আবু মুছা পেয়েছেন ১৯৩৩৭ ভোট। এ ছাড়া অন্য তিন প্রার্থী তালা প্রতীকের বেলাল উদ্দিন পেয়েছেন ১৫৯০৫, চশমা প্রতীকের ছৈয়দ আলম পেয়েছেন ১৪৪৫৪ ভোট ও সিরাজুল ইসলাম আজাদ টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১১১০৭ ভোট।

মন্তব্য