kalerkantho

সাবেক মন্ত্রী আমিনুল হক লাইফ সাপোর্টে

তানোর (রাজশাহী) প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৯ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সাবেক মন্ত্রী আমিনুল হক লাইফ সাপোর্টে

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাবেক সংসদ সদস্য সাবেক মন্ত্রী বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। বর্তমানে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

এর আগে ব্যারিস্টার আমিনুল হককে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয়। তানোর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ব্যারিস্টার আমিনুল হক দীর্ঘদিন উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্টসহ কয়েকটি রোগে আক্রান্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এরপর গত বৃহস্পতিবার সকালে তাকে বাংলাদেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়। তাকে হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

হাসপাতালে ভর্তির পর তাকে দেখতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারা। দল এবং পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। 

উল্লেখ্য, ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকারের আগ পর্যন্ত এমপি ও মন্ত্রী ছিলেন। তিনি ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিএনপি সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন।

আজ সোমবার বিকেলে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনে আয়োজন ব্যারিস্টার আমিনুল হকের রোগমুক্তি কামনায় তানোর বরেন্দ্র ভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তানোর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজানসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য