kalerkantho

জেলা তথ্য অফিসের আয়োজনে শরণখোলায় প্রেস ব্রিফিং

ডিজিটার নিরাপত্তা আইন সংশোধনের দাবি সাংবাদিকদের

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৯ ১৬:১৯ | পড়া যাবে ২ মিনিটে



ডিজিটার নিরাপত্তা আইন সংশোধনের দাবি সাংবাদিকদের

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন এবং সারা দেশে সাংবাদিকদের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাগেরহাটের শরণখোলার কর্মরত সাংবাদিকরা।

আজ সোমবার তিনটায় জেলা তথ্য অফিসের আয়োজনে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকরা এ দাবি জানান।

সাংবাদিকরা তাদের বক্তব্যে অভিযোগ করেন, সাংবাদিকদের কণ্ঠরোধ করতেই এই ৫৭ ধারা করা হয়েছে। এ কারণে অনুসন্ধানী সংবাদ পরিবেশনসহ দুর্নীতি, অনিয়মের খবর করতে ভয় পাচ্ছেন সাংবাদিকরা। এসব খবর করতে গেলেই তাদের ডিজিটাল নিরাপত্তার আইনের আওতায় ফেলে মামলা দিয়ে হাজতে ভরা হচ্ছে। সাংবাদিকরা সরকারের কাছে এই বিতর্কিত ৫৭ ধারা দ্রুত সংশোধন করে স্বাধীন মতপ্রকাশে সুযোগ দেওয়ার দাবি জানান।

শরণখোলা প্রেস ক্লাবের সভা কক্ষে সভাপতি বাবুল দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের উন্নয়ন ও অগ্রগতির বিভিন্ন বিষয় অবহিত করেন জেলা তথ্য কর্মকর্তা পাভেল দাস।

তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জীবনমান উন্নয়নে কাজ করছে। অচিরেই সাংবাদিকতার নতুন নীতিমালা আসছে। তখন সাংবাদিকরা সব ধরণের সুবিধা ভোগ করতে পারবেন। আর ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করলে কোনো ধারাই কাউকে হয়রানি করতে পারে না বলে তিনি মন্তব্য করেন।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রাকিব, প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শেখ মোহাম্মদ আলী, সাবেক সভাপতি ইসমাইল হোসেন লিটন ও মোহনা টিভি প্রতিনিধি নজরুল ইসলাম।

মন্তব্য