kalerkantho


শেরপুরে বেইলি ব্রিজ ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

শেরপুর প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:১০



শেরপুরে বেইলি ব্রিজ ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

ছবি : কালের কণ্ঠ

শেরপুরে নালিতাবাড়ী উপজেলার পৌর শহরের অদুরে কালিনগর এলাকায় মহাসড়কে দুদুয়ার খালের ওপর নির্মিতব্য ব্রিজের পাশের ডাইভারসন সড়কের বেইলি ব্রিজটি ভেঙে পড়েছে। এতে শেরপুর জেলা শহরের সঙ্গে নালিতাবাড়ী উপজেলা শহরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। 

নালিতাবাড়ী পৌরসভার কালিনগর এলাকার ১নং ওয়ার্ডের কাউন্সিলর বাদশা মিয়া বলেন, ২২ ফেব্রুয়ারি শুক্রবার সকালে বালুভর্তি একটি ট্রাক নির্দেশনা অমান্য করে নির্মাণাধীন ব্রিজটির পাশের ডাইভারসন সড়কের বেইলি ব্রিজ পার হওয়ার সময় ব্রিজ ভেঙে ট্রাকটিও খালে পড়ে যায়। এরপর থেকেই এই মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তবে আমরা বিকল্প ব্যবস্থার চিন্তাভাবনা করছি।

শেরপুরের সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, বালুভর্তি ট্রাকটি বেইলি ব্রিজ পার হওয়ার সময় আমাদের দারোয়ানের নিষেধ অমান্য করে বিজ্রটি ভেঙে ফেলেছে। এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ওই ট্রাকের চালক তা মানেনি।

তিনি আরো জানান, মহাসড়কের ব্রিজটি নির্মাণ করছে এমএন বিল্ডার্স ও জামান কনস্ট্রাকশন নামের দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান। আমরা সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে খুব দ্রুততম সময়ের মধ্যেই বেইলি ব্রিজটি সংস্কারের চেষ্টা করছি। এমনকি নতুন করে ডাইভারসন সড়ক ও ব্রিজ তৈরি করতে হতে পারে। এ জন্য কমপক্ষে ৮/১০ দিনের মতো সময় লাগতে পারে। 

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান বলেন, আমি শুক্রবার সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে শেরপুর সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করেছি। আশা করছি, তারা অল্প সময়ের মধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে শেরপুর টু নালিতাবাড়ীর সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখার উদ্যোগ নেবেন। 



মন্তব্য