kalerkantho


ভোলায় সাত দিনব্যাপী বইমেলার উদ্বোধন

ভোলা প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২৭



ভোলায় সাত দিনব্যাপী বইমেলার উদ্বোধন

ভোলায় মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাত দিনব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। এ ছাড়া আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার ভোলা জেলা প্রশাসকের আয়োজনে ওবায়েদুল হক বাবুল মোল্লা মহাবিদ্যালয় মাঠে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকি।

অনুষ্ঠানের শুরুতে ঢাকার চকবাজারে নিহত সকলের জন্য এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। তবে সন্ধ্যার পরপর বইমেলা ও আলোচনাসভা লোকজনের আনাগোনা বেড়ে যায়।

এ সময় বক্তারা বলেন, মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস আমাদের এমনি এমনি আসেনি। আমাদের বাঙালি জাতীর কোনো অধিকার এমনি এমনি আসেনি। আমরা বীরের জাতি। পৃথিবীতে এমন কোনো জাতি নেই তারা ভাষার জন্য সংগ্রাম করতে হয়েছে। তা একমাত্র আমাদেরই করতে হয়েছে। তাই বেশি বেশি বই পড়তে হবে আমাদের ও বই ক্রয় করতে হবে। সকলকে বই পড়ায় উৎসাহিত করতে হবে।

ভোলা জেলা প্রশাসকের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মাহমুদুর রহমানের সভাপতিত্বে, অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোমিন টুলু।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদাক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, শিক্ষা অনুরাগী ও বাংলাবাজার ফাতেমা খানম কলেজের সভাপতি মইনুল হোসেন বিপ্লব, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল্লাহ আল মামুন, শিক্ষা অনুরাগী অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, দুলাল চন্দ্র ঘোষ ও সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্ধ। 



মন্তব্য