kalerkantho


ডাকাতিয়া নদীপাড়ে অবৈধ দখলে যাওয়া ভূমি উদ্ধার কার্যক্রম শুরু

চাঁদপুর প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:০০



ডাকাতিয়া নদীপাড়ে অবৈধ দখলে যাওয়া ভূমি উদ্ধার কার্যক্রম শুরু

চাঁদপুর শহরের ডাকাতিয়া নদীপাড় অবৈধ দখলে চলে যাওয় ভূমি উদ্ধার কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের সিএসডি খাদ্য গুদাম থেকে বিআইডব্লিউটি মোড় পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে।

চাঁদপুর পৌরসভা এবং জেলা পুলিশের সহযোগিতায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে এই অভিযান চললেও বিআইডব্লিউটিএ'র কোনো কর্মকর্তাকে সেখানে দেখা যায়নি।

টানা তিন ঘণ্টার এই অভিযানে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ডাকাতিয়া নদীপাড়ের বিপুল পরিমাণ ভূমি উদ্ধার করা হয়।

জেলা প্রশাসন জানিয়েছে, ইট, বালি, রড, পাথর, কাঠ এবং নানা স্থাপনা গড়ে চাঁদপুর শহরের তিন নদীর মোহনা থেকে শুরু করে ইচুলি পর্যন্ত দীর্ঘ আড়াই কিলোমিটার এলাকা বিভিন্নজনের দখলে রয়েছে। এই পরিস্থিতিতে পরিবেশ দূষণসহ সরকারি ভূমি অবৈধ দখলে ছিল অন্যের হাতে। তাই বিষয়টি জনগুরুত্বপূর্ণ হওয়ায় এই উচ্ছেদ অভিযান শুরু হয়।   

প্রশাসন ইতোমধ্যে দখলদারদের উচ্ছেদে নোটিশ দিলেও অনেকে তা থেকে সরে যায়নি। এমন পরিস্থিতিতে মঙ্গলবার এই অভিযান শুরু হয়। সব অবৈধ দখল শেষ না হওয়া পর্যন্ত এমন অভিযান অব্যাহত থাকার কথা জানান চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুলস্নাহ আল মাহমুদ জামান। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অমিত চক্রবর্তী, নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র পাল, পুলিশের উপ পরিদর্শক অনুপ চক্রবর্তীসহ পৌরসভার কর্মকর্তারা।



মন্তব্য