kalerkantho


কালীগঞ্জে রেল বস্তিতে আগুন, আট বাড়ি ভস্মীভূত

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০৩:২০



কালীগঞ্জে রেল বস্তিতে আগুন, আট বাড়ি ভস্মীভূত

ছবি: কালের কণ্ঠ

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভাধীন রেল বস্তিতে আগুন লেগে ৮ বাড়ি ভস্মীভূত হয়েছে। সোমবার সন্ধ্যা রাত ৭টার দিকে আগুনের সূত্রপাত হয়। বস্তির কয়েকটি ঘরে পুরাতন টায়ার থাকায় আগুনের লেলিহান দ্রুত ছড়িয়ে পড়ে। তবে কিভাবে আগুন লেগেছে তা কেউ বলতে পারেনি। খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় তাদের সঙ্গে যোগ দেয় কোটচাঁদপুর ও ঝিনাইদহ ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট। তার আগেই বস্তির বাসিন্দা বাসুদেব, আনন্দ, সোনাভান, মহাদেব ও মহানন্দ, মুজিবার রহমান, কিসমত ও ইব্রাহিমসহ ৮ জনের ঘর পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

আগুনে পুড়ে যাওয়া বস্তির একটি ঘরে থাকতেন মহানন্দ নামের এক টায়ার ব্যবসায়ী। তিনি জানান, আমার ঘরে ব্যবসার দুই লাখ টাকা ছিল। এছাড়া ব্যাংকের এটিএম কার্ডসহ মূল্যবান কাগজপত্র ছিল। যা সবই পুড়ে গেছে। আমি এখন পথের ফকির হয়ে গেলাম বলে কান্নায় ভেঙ্গে পড়েন।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শামছুর রহমান জানান, আমরা সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি কিন্তু আগুন লাগা ঘরগুলোতে পুরাতন টায়ার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। 

ফলে ঝিনাইদহ ও কোটচাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বলতে না পারলেও আগুনে ৮টি ঘর ও ঘরের সব আসবাবপত্র সম্পূর্ণ পুড়ে গেছে বলে নিশ্চিত করেন এই ফায়ার কর্মকর্তা।



মন্তব্য