kalerkantho


মোরেলগঞ্জে বাল্যবিয়ে পণ্ড, ৪২ হাজার টাকা অর্থদণ্ড

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:৫১



মোরেলগঞ্জে বাল্যবিয়ে পণ্ড, ৪২ হাজার টাকা অর্থদণ্ড

ছবি: কালের কণ্ঠ

বাগেরহাটের মোরেলগঞ্জে বাল্যবিয়ে পণ্ড করে ৪২ হাজার টাকা অর্থদণ্ড করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান। সোমবার সন্ধ্যা ৭টার দিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি এ দণ্ডাদেশ দেন।

জানা গেছে, উত্তর সূতালড়ী গ্রামের ইলিয়াস সরদার তার সদ্য নবম শ্রেণিতে পড়ুয়া মাদরাসা ছাত্রীকে কালিকাবাড়ি বাড়ি গ্রামের আলী আজগরের সঙ্গে বিয়ের আয়োজন করেন। খবর পেয়ে বেলা ১টায় ইউএনও পুলিশ নিয়ে পৌঁছান বিয়ে বাড়িতে। 

ইউএনও’র উপস্থিতিতে ইলিয়াস সরদারসহ কনে পক্ষের ৪ শতাধিক অতিথি খাবার ফেলে পালিয়ে যান। এ সময় পুলিশের হাতে আটক হন কনের চাচা অলিয়ার রহমান শেখ (৫০), হাফেজ মো. আবু বকর সিদ্দিক ও মো. জিয়ার হাওলাদার (৩২)। উদ্ধার করা হয় একটি ভুয়া জন্ম সনদ।

এদিকে কনের বাড়িতে ইউএনও হানা দিয়েছেন এমন খবর পেয়ে বরপক্ষ মাঝপথ থেকেই যে যার মতো আত্মগোপনে চলে যান। বিয়ে উপলক্ষে কনের বাড়িতে ৫০০ অতিথির ভুরিভোজের জন্য রান্না করা হয়েছিল দুটি গরু, ৭টি খাসি ও আড়াই মণ মুরগির গোস্ত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, বারইখালী ইউনিয়ন পরিষদের সচিবের সহায়তায় জালিয়াতির আশ্রয়ে জাল জন্ম সনদ তৈরি করা হয়েছে। তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনার পর থেকে সচিব প্রভাংশ কুমার রায়ের মোবাইল ফোনটি বন্ধ রয়েছে।



মন্তব্য