kalerkantho


নারায়ণগঞ্জে কাপড় ব্যবসায়ী স্বপন হত্যা মামলার চার্জ গঠন

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০১:৪৩



নারায়ণগঞ্জে কাপড় ব্যবসায়ী স্বপন হত্যা মামলার চার্জ গঠন

নারায়ণগঞ্জের আলোচিত কাপড় ব্যবসায়ী স্বপন কুমার সাহা হত্যা মামলার চার্জ গঠন করা হয়েছে। রবিবার (১৭ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজ আদালতে ওই মামলার চার্জ গঠন করা হয়। মামলায় স্বপন কুমার সাহা হত্যা মামলায় পিন্টু দেবনাথ ও তার বান্ধবী রত্না রানী চক্রবর্তীকে আসামি করে চার্জ গঠন করা হয়েছে। এ সময় আদালতে উভয় আসামি উপস্থিত ছিলেন।

এর আগে, ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এস আই মফিজুল ইসলাম চার্জশিট আদালতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বরাবর দাখিল করেন। এ সময় স্বপন কুমার সাহা হত্যায় ১০৯ পাতার চার্জশিট আদালতে দাখিল করা হয়।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজের পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন এ তথ্য নিশ্চিত করে জানান, রবিবার মামলার দুই আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে, মামলার পরবর্তী তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৮ জুন রাতে নিখোঁজ হয় স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষ। পরে গত ৯ জুলাই সড়কে শহরের কালীরবাজার এলাকা থেকে পিন্টু দেবনাথ ও বাপানে ভৌমিক বাবুকে গ্রেপ্তার করে ডিবি। তাদের দেওয়া তথ্য মতে রাতেই শহরের আমলাপাড়া এলাকার রাশেদুল ইসলাম ঠান্ডু মিয়ার বাড়ির সেপটিক ট্যাংক থেকে প্রবীর ঘোষের খণ্ডিত লাশ উদ্ধার করা হয়। পরদিন ১০ জুলাই দুইজনকেই পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। 

এর আগে ২০১৬ সালের ২৭ অক্টোবর নিখোঁজের পর খুন হন ব্যবসায়ী স্বপন কুমার সাহা। রিমান্ডে থাকা অবস্থায় স্বপন হত্যা নিয়ে তথ্য দেন বাবু। এরই মধ্যে স্বপনের বড় ভাই অজিত কুমার সাহা গত ১৬ জুলাই সদর মডেল থানায় একটি হত্যা ও গুমের মামলা করে। সেখানে পিন্টু দেবনাথ, বাপান, আব্দুল্লাহ আল মামুন ও রত্না চক্রবর্তীকে আসামি করে মামলা করে।



মন্তব্য