kalerkantho


কাদিয়ানীদের ওপর হামলাকারীরা বিএনপি-জামায়াতের : রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি    

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৪০



কাদিয়ানীদের ওপর হামলাকারীরা বিএনপি-জামায়াতের : রেলমন্ত্রী

পঞ্চগড়ে কাদিয়ানীদের ওপর হামলাকারীরা বিএনপি ও জামায়াত-শিবিরের লোক বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। আজ শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড়ের আহমদনগরে কাদিয়ানীদের ওপর সাম্প্রতিক হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করার সময় এই মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে এবং প্রত্যেক নাগরিকের নিরাপত্তা বিধানে সরকার বদ্ধপরিকর। যেই ধর্মেরই হোক প্রত্যেকে তাদের স্ব স্ব অবস্থান থেকে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করবে। এ বিষয়ে সরকার সবসময়ই সচেতন। ২০১৪ সালে যারা আগুন সন্ত্রাস চালিয়েছিল সেই অপশক্তি বিএনপি-জামায়াত বিগত নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে অর্জিত বিপুল বিজয়কে মেনে নিতে পারছে না। তাই তারা এ ধরনের ঘটনা ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলতে নানা অপচেষ্টা চালাচ্ছে।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত হরতাল অবরোধের নামে হাজার হাজার গাছ কেটে ফেলেছে, যানবাহনে আগুন দিয়ে এবং নিরীহ পথচারীদের ওপর আক্রমণ করে তাণ্ডব চালিয়েছে। আহমদনগরের ঘটনা তারই অংশ। এই বিষয়টিকে কেন্দ্র করে আর যেন কোনো  অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে আইন শৃঙ্খলা  রক্ষাকারী বাহিনীসহ সবাইকে সজাগ থাকার আহ্বান জানান। এমনকি তিনি আহমদনগরের কাদিয়ানীদের ওপর হামলার ঘটনা সুষ্ঠু তদন্ত করে দোষীদের খুঁজে বের করে আইনি ব্যবস্থা গ্রহণ করাসহ সম্প্রদায়ের অনুসারীদের পর্যাপ্ত নিরাপত্তা দিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেন। তিনি আহত ও ক্ষতিগ্রস্তদের চিকিৎসা ব্যয়সহ ক্ষতিপূরণ প্রদানের আশ্বাস দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমেদ, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট, বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, বোদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।



মন্তব্য