kalerkantho


বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় দুটি মামলা, আসামি ২৫৩

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:০২



বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় দুটি মামলা, আসামি ২৫৩

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় ২৫৩ জনকে আসামি করে দুইটি মামলা দায়ের করেছে বিজিবি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বাদী হয়ে বহরমপুর গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দুইটি করেন নায়েব সুবেদার জহুরুল ইসলাম। 

জানা গেছে, গরু পাচার ও ছিনতাইয়ের অভিযোগে বিজিবির গুলিতে নিহত শিক্ষক নবাব আলী ও সাদেকুল ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ মামলায় ৩ জনকে আসামি করা হয়েছে। বাকিজনের নাম জানা যায়নি।

অপরদিকে আরেকটি মামলায় সরকারি কাজে বাধা দেওয়ায় বিজিবি সদস্যদের ওপর চড়াও, অস্ত্র নিয়ে প্রাণনাশের চেষ্টা, সরকারি অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা, অস্ত্রের ক্ষতিসাধন করা ইত্যাদি অভিযোগে ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, মামলা দুইটি গ্রহণ করা হয়েছে। পুলিশ সুপারের নির্দেশ পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান বাংলানিউজকে জানান, মামলা দুটি নেওয়া হয়েছে। পুলিশ সুপারের নির্দেশ পাবার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় বিজিবির গুলিতে শিশুসহ স্থানীয় তিনজন নিহত হন।

 



মন্তব্য