kalerkantho


কুলাউড়ায় কারামুক্ত বিএনপি নেতা শাহীনের মৃত্যু

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০১:২৯



কুলাউড়ায় কারামুক্ত বিএনপি নেতা শাহীনের মৃত্যু

বেলায়েত হোসেন চৌধুরী শাহীন

কুলাউড়া থানায় ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত পুলিশ এ্যাসল্ট মামলায় মৌলভীবাজার জেলা কারাগার থেকে সদ্য জামিনে মুক্ত কুলাউড়া সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন চৌধুরী শাহীন (৬০) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল মঙ্গলবার সকাল ৯টায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা সন্তান, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার বিকাল ৫টায় মিনারমহল জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে কুলাউড়ার রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, নির্বাচনকালীন সময়ে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে পুলিশ এ্যাসল্ট মামলায় বিএনপি নেতা শাহীনকে পুলিশ ২৫ ডিসেম্বর সদর ইউনিয়নের লক্ষীপুর গ্রাম থেকে আটক করে মৌলভীবাজার জেলহাজতে প্রেরণ করে। দীর্ঘ ১ মাস কারাভোগের পর ২৮ জানুয়ারি শাহীন মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন পেয়ে ২৯ জানুয়ারি মৌলভীবাজার জেলা কারাগার থেকে মুক্তি লাভ করেন। মুক্তি পেয়ে ওইদিন শাহীন দুপুরে তার মিনারমহল গ্রামের বাড়িতে পৌঁছে বিকেলে স্ট্রোক করেন। তাকে চিকিৎসার জন্য সিলেট একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি ঘটলে তাকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মৃত্যুবরণ করেন। 



মন্তব্য