kalerkantho


ঝালকাঠি আইনজীবী সমিতির নির্বাচন বর্জন বিএনপি-জামায়াতপন্থিদের

ঝালকাঠি প্রতিনিধি    

১৮ জানুয়ারি, ২০১৯ ২০:৩৫



ঝালকাঠি আইনজীবী সমিতির নির্বাচন বর্জন বিএনপি-জামায়াতপন্থিদের

ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির নির্বাচন বর্জন করেছেন বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা। গতকাল বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপি-জামায়তপন্থি আইনজীবীরা অভিযোগ করেন, আগামী ৩১ জানুয়ারি ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা কারচুপির মাধ্যমে তাদের বিজয় নিশ্চিত করার ষড়যন্ত্র করছেন। ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা পাঁচবার আওয়ামী লীগপন্থিরা বিএনপিপন্থিদের ভোট দিতে দেননি। ফলে তাঁরা পাঁচবারই এককভাবে নির্বাচিত হয়ে আসছেন।

এবার বিএনপি-জামায়াতপন্থিরা নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতির খবর পেয়ে ভাড়াটিয়া মাস্তান বাহিনী দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করা হচ্ছে। ভয় ভীতি প্রদর্শন করে প্রকাশ্যে ভোট দেওয়ার নিয়ম করেছে। এ অবস্থায় বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়।

ঝালকাঠি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সৈয়দ হোসেন বলেন, যেহেতু আমরা নির্বাচনে অংশ নিচ্ছি না, তাই আমাদের সমমনা সকল সদস্যদের ভোট প্রদান থেকে বিরত থাকার অনুরোধ করছি।  



মন্তব্য