kalerkantho


কলা গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি   

১২ জানুয়ারি, ২০১৯ ২১:৪০



কলা গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

শরীয়তপুরে রোপন করা কলা ও পেপে গাছ কেটে উপড়ে ফেলেছে নিজের আত্মীয়-স্বজনরাই। গত বৃহস্পতিবার বিকেলে ডামুড্যা ও ভেদরগঞ্জের সীমানায় ৬৮ নং খতিয়ানের ৬৪৩ নং দাগের মাছের ঘেড়ের পাশে পাড়ে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, সামসুল হকের নিজের বাড়ির পাশে মাছের ঘেড়ের পাশে রোপন করা কলা ও পেঁপের গাছ কেটে ফেলেছেন তারই ভাতিজা বাবুল মাঝি গং রা। 

ক্ষতিগ্রস্ত সামসুল হক মাঝি জানান, বৃহস্পতিবার বিকেলে আমার ভাতিজা বাবুল মাঝি ও তার ভাইরা আমার বসতবাড়ির পাশে মাছের ঘেড়ের পাশে প্রায় ২০০ কলা গাছ ও বিভিন্ন ফলজের চারা গাছ কেটে ফেলে কলার ছড়া নিয়ে যান। এতে আমার প্রায় ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে। এর পরও আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা এলাকার বিভিন্ন লোক মারফত আমাদের হুমকি দিচ্ছে। আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি। পাশাপাশি আমি বিচার নিয়ে সংকীত আছি। যারা গাছ কেটেছে তারা প্রভাবশালী হওয়া আমরা সঠিক বিচার পাচ্ছি না। গাছ কাটার সময় অনেকে দেখলেও তাদের ভয়ে কেউ মুখছে না।

অপরদিকে গাছ কাটার কথা স্বীকার করে বাবুল মাঝি বলেন, আমার জায়গা আমি পরিষ্কার করেছি। এখানে অভিযোগের কি আছে। তাদের একাধিক বার দরবারে বসার কথা বলার পরও তারা বসেনি।

এ বিষয়ে ভেদরগঞ্জ থানার এসআই মোঃ ইমরুল হক বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। আমি সরেজমিনে গিয়ে দেখে এসেছে। পরবর্তীতে পদক্ষেপ নিব।



মন্তব্য