kalerkantho


মাটিরাঙ্গায় বর্ণিল আয়োজনে বিজয় দিবস উদযাপিত

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি    

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৯:৫৯



মাটিরাঙ্গায় বর্ণিল আয়োজনে বিজয় দিবস উদযাপিত

মাটিরাঙ্গায় ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। আজ রবিবার ভোর ৬ টার সময় মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে নির্মিত ‘স্বাধীনতা সোপানে’ পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়।

শুরুতেই বাংলাদেশ সরকারের পক্ষে উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মনছুর আলীসহ সামরিক-বেসামরিক কর্মকর্তাদের সাথে নিয়ে মাটিরঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা থানার পক্ষে অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে মো. মনসুর আলী ও মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল কাশেম এবং মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ একে একে ‘স্বাধীনতা সোপানে’ পুষ্পমাল্য অর্পণ করেন। স্বাধীনতা সোপানে পুষ্পমাল্য অর্পণ করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও অঙ্গসংগঠন। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ, সামাজিক সংগঠন বন্ধু জুনিয়রসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরাকারি প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন, এনজিও প্রতিষ্ঠান ‘স্বাধীনতা সোপানে’ পুস্পমাল্য অর্পণ করে।

সকাল সাড়ে ৮টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এ সময় সহকারী পুলিশ সুপার মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন তার সাথে ছিলেন। এরপরপরই শান্তির প্রতীক কবুতর উড়িয়ে বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় মাটিরাঙ্গাবাসীর উদ্দেশে দেওয়া বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, বাংলাদেশ এখন আর তলা বিহীন ঝুড়ি নয়, সম্বৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ নামক রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নে পথ ধরে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

এর পরপরই মার্চপাস্ট কর্মসূচিতে অংশগ্রহণকারীদের সালাম গ্রহণ করেন তারা। মার্চপাস্টে বাংলাদেশ পুলিশের একটি চৌকসদল ছাড়াও আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট ও গার্লস গাইড সদস্যরা অংশগ্রহণ করে। মাটিরাঙ্গা থানার এসআই মো. মহিদ্দিন প্যারেড কমান্ডার হিসেবে মার্চপাস্টে দায়িত্ব পালন করেন। এরপর উপজেলা প্রশাসনের উদ্যোগে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় শিশু কিশোরদের জন্য ক্রীড়া প্রতিযোগিতা।

দিবসটি উপলক্ষে মাটিরাঙ্গা বাজারের প্রধান সড়ক জাতীয় পতাকায় সজ্জিতকরণসহ সরকারি-বেসরকারি অফিস, রাজনৈতিক দলের কার্যালয় ও ব্যবসায়ী প্রতিষ্ঠনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।



মন্তব্য