kalerkantho


চিতলমারী দুটি সড়কের ৩০ কিলোমিটার চলাচলের অনুপযোগী

চিতলমারী-কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৯:০৯



চিতলমারী দুটি সড়কের ৩০ কিলোমিটার চলাচলের অনুপযোগী

বাগেরহাটের চিতলমারী উপজেলার ব্যস্ততম দুইটি সড়কের প্রায় ৩০ কিলোমিটার চলাচলের অনুপযোগী হয়ে আছে দীর্ঘদিন ধরে। হাজার হাজার মানুষ প্রতিদিন ভোগান্তি পোহাচ্ছে। সড়ক দুটি অচিরেই মেরামত করা দরকার বলে জানান এলাকাবাসী। 

পাটরপাড়া গ্রামের বাসিন্দা ক্রীড়াবিদ সৈকত হাসান (হাচু) জানান, চিতলমারী উপজেলা সদর বাজার থেকে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে দিয়ে চিতলমারী-পাটরপাড়া-বাখেরগঞ্জ বাজার প্রায় ৯ কিলোমিটার সড়ক প্রায় ১৮ বছর আগে সংস্কার হয়। অল্পদিনের মধ্যেই কার্পেটিং উঠে বড়বড় গর্তের সৃষ্টি হয়। কোন মেরামত না হওয়ায় এটি একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

অপরদিকে আড়ুয়াবর্নি গ্রামের বাসিন্দা ও ব্যবসায়ী মোঃ জাহিদুর রহমান জানান, চিতলমারী উপজেলা মোড় থেকে শ্রীরামপুর-ডুমুরিয়া-খড়িয়া হয়ে ফকিরহাট উপজেলার ফলতিতা সড়কের প্রায় ২১ কিলোমিটার চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 

এই দুটি সড়কে প্রতিদিন শতাধিক ভ্যান, মাহেন্দ্র, ইজিবাইক, নছিমন-ভটভটি চলাচল করে। কুরমুনি, সুরশাইল, দূর্গাপুর, খুদাড়ী, পাটরপাড়া, সাবোখালী, দানোখালী, চৌদ্দহাজারী, সন্তোষপুর, শ্রীরামপুর, কালশিরা, খড়িয়াসহ প্রায় ৩০ গ্রামের মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

চিতলমারী উপজেলা প্রকৌশলী মোঃ জাকারিয়া হোসেন জানান, চিতলমারী-পাটরপাড়া সড়কের ৬০০ মিটার দৈর্ঘ্যরে কাজের প্রস্তাবনা পাঠানো হয়েছে। আর চিতলমারী- শ্রীরামপুর-ডুমুরিয়া-খড়িয়া সড়কের কাজের ব্যাপারে আলোচনা চলছে।



মন্তব্য