kalerkantho


এক রাতেই উদ্ধার ১ লাখ ৭০ হাজার পিচ

নির্বাচনী ব্যস্ততার সুযোগে টেকনাফ সীমান্তে তৎপর ইয়াবা পাচারকারি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪০



নির্বাচনী ব্যস্ততার সুযোগে টেকনাফ সীমান্তে তৎপর ইয়াবা পাচারকারি

আসন্ন নির্বাচনকে সামনে নিয়ে টেকনাফ সীমান্তে ইয়াবার চালান পাচার বেড়ে গেছে উদ্বেগজনকভাবে। নির্বাচনী ব্যস্ততার সুযোগ কাজে লাগাতে চাচ্ছে পাচারকারির দল। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা শনিবার দিবাগত এক রাতেই পৃথক অভিযান চালিয়ে টেকনাফ সীমান্তে এক লাখ ৭০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে। টেকনাফ সীমান্তের ৩ টি পয়েন্টে বিজিবি সদস্যরা পৃথক অভিযান চালিয়ে এ পরিমাণ ইয়াবার চালান উদ্ধার করা হয়।

টেকনাফের বিজিবি-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, বিজিবি সদস্যরা শনিবার রাতে প্রথম অভিযান চালিয়ে উদ্ধার করে এক লাখ ইয়াবার একটি চালান। টেকনাফের সাবরাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার একটি সুপারি বাগানে অভিযান চালিয়ে ইয়াবার বড় আকারের এই চালানটি উদ্ধার করা হয়। এসময় অভিযানে ইয়াবা পাচারকারিকে আটক করা যায়নি।

টেকনাফ সীমান্তের দমদমিয়া বিওপি’র বিজিবি সদস্যরা গতকাল রবিবার ভোর রাতে সীমান্তের নসাফনদ তীরে অভিযান চালিয়ে উদ্ধার করে ৫০ হাজার ইয়াবার অপর একটি চালান। একজন পাচারকারি গাড়ির টায়ার ভাসিয়ে নাফনদ সাঁতার দিয়ে পাড়ি দিতে দেখে তাকে চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। এসময় একটি পলিথিন মোড়ানো প্যাকেট পানিতে ছুঁড়ে দিয়ে সে সাঁতরে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

অপরদিকে বিজিবি সদস্যরা নাফনদ তীরের লবণ মাঠে অভিযান চালিয়ে উদ্ধার করেছে আরো ২০ হাজার পিচ ইয়াবার একটি চালান। টেকনাফের নাজির পাড়ার লবণ মাঠে শনিবার দিবাগত রাতে বিজিবি সদস্যরা এ অভিযান পরিচালনা করে। এসময় ইয়াবা পাচারকারিরা পালিয়ে যায়। 



মন্তব্য