kalerkantho


শ্রীনগর থানার ওসিকে প্রত্যাহারের অনুরোধ ইসিতে

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৮:০৪



শ্রীনগর থানার ওসিকে প্রত্যাহারের অনুরোধ ইসিতে

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার ওসিকে প্রত্যাহার করার অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছে এলাকাবাসী। ওই থানার ওসি ইউনুছ আলীর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। নির্বাচন কমিশন বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

নির্বাচন কমিশনে সোমবার এলাকাবাসীর পক্ষে ইউসুফ আলীর দেয়া অভিযোগে বলা হয়, ওসি আটক গ্রেফতার বাণিজ্য করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। তিনি বিস্ফোরক দ্রব্য আইনে আইনে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে যাতে তাকে ওই মামলায় আটক করে নির্যাতনের মাধ্যমে অর্থ আদায় করেন। 

তিনি এলাকার চিহ্নিত মাদক কারবারিদের সঙ্গে সখ্য গড়ে তাদের কাছ থেকে মোটা অংকের অবৈধ সুবিধা নিচ্ছেন। কুখ্যাত মাদক কারবারি মিনু বেদানাকে হাতে নাতে ইয়াবাসহ গ্রেফতার করে তার নির্দেশে ছেড়ে দেয়া হয়। এ বিষয়টি জানার পর থানার বাগড়া পুলিশ ফাঁড়ির এসআই ডালিমসহ কয়েকজন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও বিভিন্ন এলাকায় মাদক কারবারিদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। 

এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীদের ধরে নিয়ে নির্যাতনের মাধ্যমে যেমন অর্থ আদায় করছেন তেমনি বিএনপি নেতাকর্মীদেরকেও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলাসহ বিভিন্ন মামলায় গ্রেফতারের ভয় দেখিয়ে অর্থ আদায় করছেন। তার এসব অপকর্মের বিরুদ্ধে স্থানীয় বাসিন্দারা জেলা পুলিশ সুপার বরাবর লিখিত ও মৌখিক অভিযোগ করেছেন। এসব অভিযোগ পাওয়ার পর জেলা পুলিশ সুপার জেলার আইন শৃংখলা বিষয়ক সভায় ওসি ইউনুচ আলীকে ভৎর্সনা করেন। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শ্রীনগর থানার ওসি ইউনুচ আলী বলেন, ক্ষুব্ধ কোনো ব্যক্তি অভিযোগ করে থাকতে পারেন। এ বিষয়ে পুলিশ সদর দফতর বা নির্বাচন কমিশন থেকে তাকে কিছু বলা হয়নি।



মন্তব্য