kalerkantho


ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৭:০৮



ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করল ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। পতাকা উত্তোলন, বিজয় শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণ, প্রীতি ভলিবল প্রতিযোগিতা এবং দোয়া মোনাজাত কর্মসূচি পালন করে তারা।

আজ রবিবার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান। একই সময়ে আবাসিক হলের প্রভোস্টরা স্ব স্ব হলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বর হতে শোভাযাত্রা বের হয়ে ‘মুক্তবাংলা’র পাদদেশে গিয়ে শেষ হয়। এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, প্রেস ক্লাব, সাংবাদিক সমিতি, ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, আবাসিক হল ও বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘মুক্তবাংলা’র পাদদেশে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন এবং দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়। পরে বিশ্ববিদ্যালয়ে বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে প্রশাসন। 



মন্তব্য