kalerkantho


মঠবাড়িয়ায় ১০০০ ফুট দৈর্ঘ্যের পতাকা নিয়ে শোভাযাত্রা

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর    

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫৩



মঠবাড়িয়ায় ১০০০ ফুট দৈর্ঘ্যের পতাকা নিয়ে শোভাযাত্রা

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪৭তম বিজয় দিবস উপলক্ষে ১০০০ ফুট দৈর্ঘ্যের লাল সবুজ পতাকা নিয়ে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবনের সামনে ১০০০ ফুট দৈর্ঘ্যের এ লাল সবুজের পতাকা নির্মাণ করে বিজয় শোভাযাত্রার আয়োজন করে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খানের নেতৃত্বে শিক্ষক ও ৭০০ শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি মিরুখালী স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে মিরুখালী ইউনিয়ন বন্দর প্রদক্ষিণ করে প্রায় নয় কিলোমিটার পথ অতিক্রম করে উপজেলা সদরে প্রবেশ করে। পরে এ শোভাযাত্রায় সর্বস্তরের মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি মঠবাড়িয়া পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে শোভাযাত্রাটি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্যারেড গ্রাউন্ডে প্রবেশ করে ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা উত্তোলনের পরপরই প্যারেড গ্রাউন্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন স্থানীয় ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বাদশা।

শহীদ মোস্তফা খেলার মাঠ প্যারেড গ্রাউন্ডে পুলিশ প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ প্রদর্শিত হয়। ১০০০ ফুট লাল সবুজ পতাকায় বিজয় শোভাযাত্রাটি বিজয় দিবসের প্যারেড গ্রাউন্ডে সকলে নজর কাড়ে।

এ বিষয়ে লাল সবুজের বিজয় শোভাযাত্রার উদ্যোক্তা মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খান বলেন, জাতীয় পতাকা আমাদের শক্তি ও স্বাধীনতার পতাকা। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের সমান দৈর্ঘ্য বিশিষ্ট ১০০০ ফুট এ প্রতীকী পতাকা নির্মাণ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী মিলে প্রায় নয় কিলোমিটার পথ এ পতা নিয়ে আমরা পরিভ্রমণ করেছি। পথে গ্রামবাসী এ বিজয় শোভাযাত্রাকে স্বাগত জানিয়েছে। বিজয় দিবসে এমন একটি শোভাযাত্রা করতে পেরে প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী সকলেই আনন্দিত। 

তিনি আরো জানান, এ পতাকা নির্মাণে ২ হাজার ফুট কাপড় লেগেছে। ১৮ হাজার টাকা ব্যায়ে শিক্ষক ও ৭০০ শিক্ষার্থী মিলে পতাকাটি তৈরি করেছেন। এটি সম্মিলিত উদ্যোগ। আমাদের শিক্ষার্থীরা আমাদের গৌরবের পতাকাকে যাতে সমুন্নত রাখতে পারে ভালবাসা জানাতে পারে এ কারণে এত দীর্ঘ আমার দেশের পতাকার বিজয় শোভাযাত্রার এ য়াজন করা হয়েছে। 

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জি এম সরফরাজ বলেন, ১০০০ ফুট দৈর্ঘ্যের পতাকা নিয়ে বিজয় শোভাযাত্রা একটি প্রশসংনীয় উদ্যোগ। এতে শিক্ষার্থীরা আমাদের স্বাধীনতার চেতনা ও পতাকার প্রতি দায়িত্বশীল ও মমত্ববোধ তৈরি হবে। এমন একটি উদ্যোগে উপজেলা প্রশাসনের পক্ষ হতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানানো হচ্ছে।



মন্তব্য