kalerkantho


শহর পরিষ্কারে ঝাড়ু হাতে মাশরাফির মা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:২৭



শহর পরিষ্কারে ঝাড়ু হাতে মাশরাফির মা

মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধাস্বরূপ শহর পরিষ্কার করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মা।

বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৫ ডিসেম্বর) রাতে নড়াইলে ‘আমাদের শহর আমরাই রাখব পরিষ্কার’ এই স্লোগানকে সামনে রেখে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও নড়াইল ভলান্টিয়ার্স এর সহযোগিতায় পরিচ্ছন্ন কর্মীর দায়িত্ব নেন একঝাঁক তরুণ।

চিত্রা নদীর উপর নির্মিত শেখ রাসেল সেতু হতে এ পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে শহরের প্রধান প্রধান সড়কের চারপাশের আবর্জনা ময়লা ঝাড় দিয়ে একত্রিত করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের দেয়া ডাস্টবিনে সংরক্ষণ করে রাখেন। বিজয় দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে রূপগঞ্জ এলাকায় গিয়ে শহর পরিচ্ছন্নতা কর্মসূচি শেষ হয়।

মাশরাফির মা হামিদা মর্তুজা বলাকা বলেন, ছেলেদের সকল ভালো কাজের সঙ্গে আমি আছি, আমরা সকলে মিলে এই দেশটাকে গড়বো, ছোটদের দেশ গড়ার কাজকে আমরা এগিয়ে নিতে চাই দেশটাকে পরিষ্কার করছি, এটাই হোক বিজয় দিবসে আমাদের মুক্তিযুদ্ধের প্রেরণা।

কর্মসূচিতে মাশরাফি বিন মর্তুজার মা হামিদা মর্তুজা বলাকা, পিতা গোলাম মর্তুজা স্বপন, ছোট ছেলে মুরসালিন মর্তুজা সিজার, মাশরাফির মামা নাহিদ হোসেন, নড়াইল পৌরসভার কাউন্সিলর কাজী জহিরুল ইসলামসহ একঝাক তরুন-তরুণী ঝাড়ু হাতে, মুখে মাক্স, হাতে গ্লাবস পরে শহরের সড়কের পাশের দু’পাশের ময়লা-আবর্জনা পরিষ্কার করেন।



মন্তব্য