kalerkantho


আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৩ ডিসেম্বর, ২০১৮ ০৪:৩৫



আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ

ছবি: কালের কণ্ঠ

ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ইউসুফ আল-মামুন হত্যা প্রতিবাদে বিক্ষোভ মিছিল সামবেশ করেছে জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
গতকাল বুধবার সন্ধ্যায় ফরিদপুর শহরের থানা রোডের জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। 
 
পরে সেখানে সংক্ষিপ্ত সামবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা যুবলীগের আহবায়ক এ এইচ এম ফোয়াদ, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট স্বপন পাল, ফাহাদ বিন ওয়াজেদ ফাইন, নিশান মো. শামীম, মিথুন কর্মকার প্রমুখ।
 
বক্তারা পুলিশ প্রশাসনকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিয়ে বলেন, ফরিদপুর শান্তির শহর। এই শহরকে অশান্ত করতে জন্যই বিএনপি ও জামায়াত নানা ভাবে ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে গত মঙ্গলবার রাতে পরিকল্পিত ভাবে আওয়ামী লীগ নেতা ইউসুফকে হত্যা করা হয়েছে।
 
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির প্রতিবাদ করায় মঙ্গলবার সন্ধ্যায় প্রতিপক্ষ বিএনপির সমর্থকদের হামলায় আওয়ামী লীগ নেতা ইউসুফ আল-মামুন নিহত হয়।
 
এই ঘটনায় ওইদিন রাতেই ফরিদপুর কোতয়ালী থানায় নিহতের ভাই সোহরাব বেপারী বাদি একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় বুধবার পর্যন্ত মোট ১১ জনকে আটক করেছে পুলিশ।


মন্তব্য